মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জমি খতিয়ে দেখতে কোচবিহারে বিশেষজ্ঞ দল

May 08, 2017 02:42 PM IST | Updated on: May 08, 2017 02:42 PM IST

#কোচবিহার: কাজ শুরু হওয়ার আগে কোচবিহার মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জমি ও কোথায় কোন বিল্ডিং হবে তা খতিয়ে দেখতে কোচবিহার পৌঁছল স্বাস্থ্য দফতর-এর এক বিশেষজ্ঞ দল।

সোমবার ডিরেক্টর অফ মেডিক্যাল এডুকেশন ডা: দেবাশিস ভট্টাচার্যের নেতৃত্বে এক প্রতিনিধিদল কোচবিহার কৃষি খামারের জমি ঘুরে দেখে কাজের দায়িত্বপ্রাপ্ত সংস্থাকে প্রয়োজনীয় নির্দেশ দেন। স্বাস্থ্যদফতর সূত্রে জানা গিয়েছে, ১৮৮ কোটি টাকা ব্যয়ে কোচবিহার এম যে এন হাসপাতালকে কেন্দ্র করে মেডিক্যাল কলেজ গড়ে উঠছে কোচবিহারে।

মেডিক্যাল কলেজ ও হাসপাতালের জমি খতিয়ে দেখতে কোচবিহারে বিশেষজ্ঞ দল

প্রথম পর্যায়ে কলেজের পঠন পাঠন ও প্রশাসনিক বিল্ডিং, হোস্টেল তৈরি হবে কোচবিহার কৃষি খামারের জমিতে। পরে এখানেই হাসপাতাল তৈরি হবে। ২৫ একর জমির উপর এই গোটা কলেজ ও হাসপাতাল তৈরি হবে। সেই জমি এবং কোন বিল্ডিং কোথায় হবে, তা নিয়ে প্রয়োজনীয় পরামর্শ দিতে সোমবার কোচবিহারে আসেন স্বাস্থ্য দফতরের এক প্রতিনিধিদল।

প্রতিনিধিদলে ডিরেক্টরি অফ মেডিক্যাল এডুকেশন ডা: দেবাশিস ভট্টাচার্য ছাড়াও রাজ্যের দুটি মেডিকেল কলেজের অধ্যক্ষরা ছিলেন। তাঁরা জমি পরিদর্শনের পাশাপাশি প্রয়োজনীয় পরামর্শ দেন। স্বাস্থ্যদফতরের কর্তারা জানান, ২৪ মাস সময় দেওয়া হয়েছে এই কলেজ নির্মানের জন্য।

RECOMMENDED STORIES