আবাসিকদের সরাতে গিয়ে তৃণমূল বিধায়কের স্ত্রী-র হাতেই চিঠি ধরাল প্রশাসনের কর্তারা

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 02, 2017 07:02 PM IST
আবাসিকদের সরাতে গিয়ে তৃণমূল বিধায়কের স্ত্রী-র হাতেই চিঠি ধরাল প্রশাসনের কর্তারা
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 02, 2017 07:02 PM IST

#কোচবিহার: তৃণমূল কংগ্রেস বিধায়ক হিতেন বর্মনের স্ত্রী-র হোম থেকে আবাসিকদের সরাতে গিয়ে আবাসিকদের না পেয়ে হোম পরিচালন সমিতির কর্মকর্তা তথা বিধায়কের স্ত্রী-র হাতে চিঠি ধরিয়ে খালি হাতে ফিরতে হল প্রশাসনের কর্তাদের।

বৃহস্পতিবার বিকেলের এই ঘটনায় মাথাভাঙা শহরে চাঞ্চল্য ছড়িয়েছে। জেলা প্রশাসন সূত্রে জানা গিয়েছে, কোচিবিহারের মাথাভাঙায় তৃণমূল বিধায়ক হিতেন বর্মনের স্ত্রী-র একটি হোম রয়েছে। ২০০৮ সালে হোমটি প্রতিষ্ঠিত হলেও দীর্ঘদিন ধরে সমাজ কল্যাণ দফতরের অনুমোদন ছাড়াই এটি চলছিল। এছাড়া হোমের আবাসিকরা কোথা থেকে আসছিল তা নিয়ে জেলাপ্রশাসনের কাছে বিস্তারিত তথ্য ছিল না। হোম পরিদর্শনে জেলা প্রশাসনের কর্তারা গেলেও তাদের ঢুকতে দেওয়া হয়নি বলে অভিযোগ। এছাড়া পরিকাঠামোগত ত্রুটিও ছিল।

এসব নিয়ে সপ্তাহ খানেক আগে জেলা সমাজ কল্যাণ দফতরের পক্ষ থেকে প্রথমে শো-কজ করা হয় তারপর বুধবার আবাসিকদের সরিয়ে নেওয়ার নির্দেশ দেওয়া হয়। সেই নির্দেশ মতো আবাসিকদের সরানোর প্রক্রিয়া শুরু হয়। এরপর এদিন বিকেলে সমাজ কল্যান দফতরের আধিকারিকরা ওই হোমে গিয়ে দেখেন তালাবন্ধ। আবাসিকরা নেই। এরপর তারা বিধায়কের বাড়ি যান। সেখানে চিঠি ধরালেও আবাসিকদের আনতে পারেনি তারা।জেলা সমাজ কল্যান আধিকারিক দেবদাস বিশ্বাস জানান, হোমে আবাসিকরা নেই। বিধায়কের স্ত্রী তাঁর বাড়িতে নিয়ে গিয়েছেন। ওর বাড়িতে বিয়ের অনুষ্ঠান চলছে। ৫ মার্চ অনুষ্ঠান শেষ হয়ে গেলে তারপর মেয়েদের নিয়ে যাওয়া হবে।

First published: 06:57:30 PM Mar 02, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर