১৩ অগাস্ট প্রথমবার ভোট হবে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভায়

Aug 11, 2017 06:40 PM IST | Updated on: Aug 11, 2017 06:40 PM IST

#বুনিয়াদপুর: স্বাধীনতা দিবসের দু দিন আগেই এক অন্য স্বাধীনতার স্বাদ। আগামী ১৩  অগাস্ট প্রথমবার ভোট হবে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভায়। শিয়রে নির্বাচন। পুর এলাকার সমস্যা আর উন্নয়নের খতিয়ান নিয়ে তাই এমুহূর্তে রাজনৈতিক তরজা তুঙ্গে।

১৩ অগাস্ট প্রথমবার ভোট হতে চলেছে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভায়। এলাকায় সমস্যা প্রচুর। তাই অভিযোগও অনেক। যদিও রাজনৈতিক দলগুলির আশ্বাস, মানুষ ভরসা করলে উন্নয়নই তাদের একমাত্র লক্ষ্য।

১৩  অগাস্ট প্রথমবার ভোট হবে দক্ষিণ দিনাজপুরের বুনিয়াদপুর পুরসভায়

মাঝখান দিয়ে চলে গিয়েছে ৫১২ নম্বর জাতীয় সড়ক। মহকুমা গঙ্গারামপুর হলেও, সব প্রশাসনিক দফতর বুনিয়াদপুরে। এসব দিক বিচার করেই বুনিয়াদপুরকে পুরসভায় বদলাতে নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৫-তে তৈরি হয় নতুন পুরসভা। ১৩ অগাস্ট এই বুনিয়াদপুরেই প্রথমবার পুরভোট হবে। কিন্তু গ্রাম পঞ্চায়েত থেকে পুরসভায় পালটালেও এলাকায় রয়েছে গিয়েছে বেশকিছু সমস্যা। এখনও কয়েকটি ওয়ার্ডে থেকে গিয়েছে মাটির রাস্তা। বর্ষা আসতেই অনেক রাস্তা পালটে যায় ছোটখাটো জলাশয়ে। রয়েছে পানীয় জল সমস্যা।

প্রথমবারেই পুরসভা দখল করতে লড়াইয়ের ময়দানে ঝাপিয়েছে সব রাজনৈতিক দল। দেওয়াল লিখন থেকে মিছিল। কোনও অংশে পিছিয়ে থাকতে চায় না শাসক ও বিরোধীদের কেউই।

বুনিয়াদপুর পুরসভা

- মোট ওয়ার্ড ১৪

- ১৪ আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস, বিজেপি, বামফ্রন্ট

- কংগ্রেস প্রার্থী দিয়েছে ২ আসনে

১৩ অগাস্ট রাজ্যের বাকি ৬ পুরসভার পাশাপাশি ভোট হবে বুনিয়াদপুরে। জেতার জন্য উন্নয়নকেই হাতিয়ার করছে সব দল।

প্রথমবার বুনিয়াদপুর পুরসভা কার দখলে যায়, জানা যাবে ১৭ অগাস্ট। তবে উন্নয়নের দিক থেকে এলাকার চালচিত্রটা কতটা বদলায় সেটা তো বলবে সময়।

RELATED STORIES

RECOMMENDED STORIES