বিপিএল তালিকাভুক্ত গ্রাহকদের বিদ্যুতের বিল এসেছে ৫০ হাজার টাকা !

May 02, 2017 08:43 AM IST | Updated on: Jul 13, 2017 05:01 PM IST

#বালুরঘাট: বিদ্যুৎ দফতরের লাগামছাড়া বিলে সমস্যায় বালুরঘাটের চকভৃগু এলাকার বিপিএল তালিকাভুক্তরা। পর পর ৪ বছর বিদ্যুতের বিল না আসায় দফতরে গিয়ে যোগাযোগ করেন গ্রাহকরা। তবে সমস্যার সুরাহা হয়নি। ৪ বছর পর বিদ্যুতের অস্বাভাবিক বিল দেখে হতবাক গ্রাহকরা।

বালুরঘাটের চকভৃগু পঞ্চায়েতের ডাকড়ায় কয়েকটি বিপিএল তালিকাভুক্ত গ্রাহকদের বিদ্যুতের বিল এসেছে প্রায় ৫০ থেকে ৬০ হাজার টাকা। এত টাকা বিল দেখে হতবাক গ্রাহকরা। ৫ বছর আগে কেন্দ্রের গ্রামীণ বিদ্যুতায়ন প্রকল্পে বিদ্যুতের সংযোগ দেওয়া হয় বিপিএল তালিকাভুক্তদের। সংযোগ দেওয়ার পর এক বছর সঠিক সময়ে বিল আসে। মাসে ৩০৪ টাকা করে বিদ্যুতের বিল আসে। বিদ্যুতের বিলও জমা দেন গ্রাহকরা। তবে হঠাৎই বিদ্যুতের বিল আসা বন্ধ হয়ে যায়।

বিপিএল তালিকাভুক্ত গ্রাহকদের বিদ্যুতের বিল এসেছে ৫০ হাজার টাকা !

বিদ্যুৎ দফতরে যোগাযোগ করে জানা যায় গ্রাহক হিসাবে নাম নেই তাদের। সেকারণেই বিল আসা বন্ধ হয়ে গিয়েছে । এরপর হঠাৎই বিশাল অঙ্কের বিদ্যুতের বিল দেখে চিন্তায় গ্রাহকরা। অথচ সঠিক সময়ে বিদ্যুতের বিল না মেটানোয় লাইনও কেটে দেয় বিদ্যুৎ দফতর বলে অভিযোগ। গ্রাহকদের দাবি নিজেদের খাবার জোটাতে হিমশিম খাই, এত টাকা বিদ্যুতের বিল আসলে আমরা দেব কি করে ? হয় আমাদের বিল কমিয়ে দেওয়া হোক, নয়তো আমাদের বিদ্যুতের সংযোগ কেটে দেওয়া হোক। ঘটনার পর যোগাযোগ করা হয় বিদ্যুৎ দফতরের এক আধিকারিকের সঙ্গে। তিনি আশ্বাস দেন, বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES