পাহাড়ে ষড়যন্ত্রের অভিযোগ, বনধ নিয়ে বিস্ফোরক অনীত

Elina Datta | News18 Bangla
Updated:Sep 10, 2017 03:42 PM IST
পাহাড়ে ষড়যন্ত্রের অভিযোগ, বনধ নিয়ে বিস্ফোরক অনীত
Aneet Thapa
Elina Datta | News18 Bangla
Updated:Sep 10, 2017 03:42 PM IST

#দার্জিলিং: বিস্ফোরক মোর্চা নেতা অনীত থাপা। পাহাড়ে অশান্তি জিইয়ে রাখতে ষড়যন্ত্র চলছে। আন্দোলন ভেস্তে দেওয়ার চক্রান্ত চলছে। কার্শিয়ঙে জনতার মন বোঝার সভা থেকে তোপ অনীতের। তাঁর অভিযোগ, চা শ্রমিকদের প্রাপ্য না দেওয়ার চক্রান্ত চলছে।

একইসঙ্গে, রাজনাথ সিংয়ের সঙ্গে রোশন গিরিদের বৈঠকের বৈধতা নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি। চাপ বাড়তে দেখে উত্তরকন্যার বৈঠককেই পাখির চোখ করছেন বিমল গুরুং। বৈঠকে উপস্থিতি থাকতে চেয়ে ইতিমধ্যেই মু্খ্যমন্ত্রীকে চিঠি দিয়েছেন তিন মোর্চা বিধায়ক।

গোর্খাল্যান্ডের আবেগকে সামনে রেখে লুঠপাট! গত রবিবারই মোর্চা নেতাদের সম্পত্তি নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছিলেন বিনয় তামাং। সাত দিন কাটতে না কাটতেই এবার তোপ দাগলেন অনীত থাপা। তাঁর অভিযোগ, আন্দোলন ভেস্তে দিতে চক্রান্ত চালাচ্ছেন কয়েকজন মোর্চা নেতা।

পৃথক রাজ্যের দাবি শুনলেও, তা নিয়ে যে কিছু করার নেই তা জানিয়ে দিয়েছে কেন্দ্র। এমন পরিস্থিতিতে রোশন গিরিদের বারবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক নিয়েও প্রশ্ন তুলেছেন অনীত।

পাহাড়ে লাগাতার বনধে খাবার সংকট বাড়ছে। কাজ বনধ থাকায় সংকটে চা শ্রমিকরাও। চা বাগান মালিক ও কয়েক জন মোর্চার নেতার আঁতাত নিয়ে বিস্ফোরক অভিযোগ করেছেন অনীত।

রবিবার, কার্শিয়ঙের সভা থেকে পাহাড়বাসীর বহু প্রশ্ন অনীত থাপা নিজেই তুলে ধরেছেন। আর তার সামনে পড়ে বেশ চাপে বিমল গুরুং, রোশন গিরিরা। লাগাম হাতছাড়া হতে দেখে উত্তরকন্যার বৈঠককেই টার্গেট করছেন বিমল গুরুং। এ নিয়ে মুখ্যমন্ত্রীকে চিঠিও দিয়েছেন দার্জিলিং, কার্শিয়ং ও কালিম্পঙের বিধায়ক। যদিও, ঠারেঠোরে এই দাবি খারিজ করে দিয়েছেন মোর্চা নেতা অনীত থাপা। জানিয়ে দিয়েছেন, তাঁরাই আসল মোর্চা।

First published: 03:34:50 PM Sep 10, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर