পুরুষের পেটে ‘জরায়ু-ডিম্বাশয়’!!!

Elina Datta | News18 Bangla
Updated:Mar 28, 2017 07:26 PM IST
পুরুষের পেটে ‘জরায়ু-ডিম্বাশয়’!!!
প্রতীকি ছবি
Elina Datta | News18 Bangla
Updated:Mar 28, 2017 07:26 PM IST

#মালদহ: ফের চিকিৎসায় গাফিলতির অভিযোগ বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে। মালদহের মৌলিক নার্সিংহোমে পুরুষ রোগীর ইউএসজি রিপোর্টে মিলল মহিলা অঙ্গের উল্লেখ। রিপোর্টের জন্য কয়েক হাজার টাকা নেওয়া হলেও সুস্থ হননি ৮৬ বছরের বৃদ্ধ। দোষ ঢাকতে নার্সিংহোম মালিকের সাফাই, ছাপার ভুল হয়েছে।

চিকিত্সা পরিষেবায় গাফিলতি। একের পর এক বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। এবার তালিকায় মালদহের নারায়ণপুরের মৌলিক নার্সিংহোম। পুরুষ রোগীকে ইউএসজি রিপোর্টে মহিলা হিসেবে উল্লেখ করে কাঠগড়ায় ওই নার্সিংহোম। বুধবার চাঁচলের বাসিন্দা ছিয়াশি বছরের হাজি মালিমুদ্দিন পেট ব্যথা নিয়ে ভরতি হন।

তিনদিন নার্সিং হোমে চিকিত্সার পর লম্বা বিল ধরায় কর্তৃপক্ষ। চিকিত্সকের পরামর্শে করা হয় ইউএসজি। এই রিপোর্টের ভিত্তিতেই অস্ত্রোপচারের সিদ্ধান্ত জানায় মৌলিক নার্সিংহোম। সামর্থ্য না থাকায় মালদহ মেডিক্যালে রেফার করে দেয় নার্সিংহোম। মালদহ মেডিক্যালেই নার্সিংহোমের গাফিলতি নজরে আসে।

পুরুষ রোগীর ইউএসজি রিপোর্টে জরায়ু, ডিম্বনালি ও ডিম্বাশয়ের উল্লেখ ৷ রিপোর্টের জন্য নেওয়া হয় ১০ হাজার টাকা ৷ তিন দিন ভরতি থাকলেও অবস্থার উন্নতি হয়নি ৷ ইউএসজি রিপোর্টে সই রয়েছে খোদ নার্সিং হোম মালিকের ৷  ‘মহিলা’ বলে উল্লেখ থাকা ডিসচার্জ সার্টিফিকেটে সই  করেন মেডিক্যাল অফিসার ৷

নার্সিংহোমের গাফিলতির খবর পান চাঁচলের বিধায়ক অাসিফ মেহবুব। মালদহ মেডিক্যালে গিয়ে ফোন করেন নার্সিংহোম মালিক অজিত কুমার মৌলিককে। বিধানসভায় প্রসঙ্গটি নিয়ে কথা বলবেন বলে জানিয়েছেন তিনি।

গাফিলতি ঢাকতে ছাপার ভুল বলে ঘটনা ধামাচাপা দিতে চান মালিক।

চিকিত্সা পরিষেবায় গাফিলতি নিয়ে একাধিকবার উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী। মঙ্গলবারও উত্তরবঙ্গে গিয়ে স্বাস্থ্য পরিষেবায় স্বচ্ছতা নিয়ে হুঁশিয়ারি দিয়েছেন তিনি। ভুল ইউএসজি রিপোর্টের ভিত্তিতে কী করে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিল নার্সিংহোম? প্রশ্ন তুলছে রোগী পরিবার।

First published: 07:18:52 PM Mar 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर