ছবির মতো সুন্দর শিমূলবাড়ির রাস্তায় পর্যটন দফতরের উদ্যোগে তৈরি মোটেল

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 07, 2018 09:44 PM IST
ছবির মতো সুন্দর শিমূলবাড়ির রাস্তায় পর্যটন দফতরের উদ্যোগে তৈরি মোটেল
Representational Image
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Feb 07, 2018 09:44 PM IST

#দার্জিলিং: পাহাড়ি রাস্তায় একবার এ-বাঁক। আবার ও বাঁক। ঘাসের সবুজ আর পাথুরে ধূসরের হাতছানিতে চড়াই উতরাই পেরনো। এর মধ্যেই যদি কিছুসময় জিরিয়ে নিতে হয়, তাহলে কোনও চিন্তা নেই ৷ শিলিগুড়ি থেকে দার্জিলিং যেতে শিমূলবাড়ির রাস্তায় হাতছানি দেবে মোটেল। পর্যটন দফতরের উদ্যোগে তৈরি মোটেলে আছে থাকার ব্যবস্থাও ।

কুয়াশার মোড়া পাহাড়চূড়া। রোদ পড়তেই সোনালি ঝাঁঝ। সন্ধের বেড়াজালে আবার সেই পাহাড়ই রহস্যেঘেরা। এক বাঁক ঘুরলেই পাহাড় কখনও হাতের সামনেই। কখনও আবার ধরাছোঁয়ার বাইরে। অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের সাক্ষী হতে পর্যটকদের ভিড় সবসময়ই। সুন্দর খুঁজতে খুঁজতে ক্লান্ত হয়ে পড়লে এবার অনায়াসেই মিলবে মোটেল। শিলিগুড়ি থেকে দার্জিলিং যেতে শিমূলবাড়ির রাস্তায় এই মোটেলে খানিক জিরিয়ে নিতে পারবেন পর্যটকরা। রয়েছে থাকার ব্যবস্থা। হাজির লোভনীয় মেনুও।

শিমূলবাড়ি পথসাথী

-------------------

- ডিলাক্স রুমের ভাড়া ৮০০ টাকা

- সুপার ডিলাক্স রুমের ভাড়া ১ হাজার টাকা

- ব্রেকফাস্ট, লাঞ্চ ও ডিনারের ব্যবস্থা

- চাইনিজ ও স্থানীয় খাবার মিলবে

মোটেল থেকে আশপাশের পর্যটনকেন্দ্রগুলিতেও ঘোরানোর ব্যবস্থা আছে।

পর্যটন দফতরের উদ্যোগে তৈরি এই মোটেলের পথেই হাঁটছে জিটিএ। ২০০৮-এ পাহাড়ে রাজনৈতিক সংঘর্ষে ক্ষতিগ্রস্ত রোহিনী গেস্ট হাউসটিকে সংস্কার করে রেস্তোরাঁ তৈরির পরিকল্পনা নেওয়া হয়েছে।

তরাই ও ডুয়া‍র্সে পর্যটন দফতরের মোটেল ইতিমধ্যেই পর্যটকদের কাছে জনপ্রিয়। কার্শিয়ঙের দিলারামের কাছেও এধরনের একটি মোটেল তৈরি করছে জিটিএ-র পর্যটন দফতর। পথের ক্লান্তি ভুলতে মোটেলগুলিতেই ভরসা করছেন মানুষ।

First published: 09:44:01 PM Feb 07, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर