শান্তির ধরমশালায় ‘স্ল্যাং গেট’, বিতর্কে জড়ালেন স্মিথ

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 28, 2017 12:54 PM IST
শান্তির ধরমশালায় ‘স্ল্যাং গেট’, বিতর্কে জড়ালেন স্মিথ
Photo : AFP
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Mar 28, 2017 12:54 PM IST

#ধরমশালা: ধরমশালায় স্ল্যাং গেট। টেলিভিশন ফুটেজে স্পষ্ট মুরলি বিজয়কে গালাগাল দিচ্ছেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। সরকারি ভাবে এখনও অভিযোগ হয়নি। তবে এই ঘটনায় বিপাকে স্মিথ।

ঘটনার সূত্রপাত হ্যাজেলউডের আউট ঘিরে। অশ্বিনের বলে বিজয়ের হাতে ক্যাচ আউট হন অজি ক্রিকেটার। ক্লিন ক্যাচ ভেবেই প্যাভিলিয়নের দিকে চলে যান বিজয়। কারণ, পরের ইনিংসের জন্য তাঁকেই প্যাড-আপ করতে হত। সন্দেহ থাকায় তৃতীয় আম্পায়রের উপর সিদ্ধান্ত ছাড়েন ফিল্ড আম্পায়ার ইয়ান গোল্ড। তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তে আউট বাতিল হয়। তখনই অজি প্যাভিলিয়নে ক্যামেরা ফোকাস হতেই দেখা যায়, ক্ষেপে লাল স্টিভ স্মিথ। ধরা পড়ে তাঁর অভব্য আচরণ। শান্তির ধরমশালায় ‘স্ল্যাং গেট’।

সিরিজের সেরা চার বিতর্ক

------------

ব্রেন ফেড

-------

বেঙ্গালুরুতে প্রথম বিতর্ক ডিআরএস নিয়ে। আউট হয়ে প্যাভিলিয়নের দিকে তাকান স্টিভ স্মিথ। ভারতীয় দলের প্রতিবাদ। পরে স্বীকার ‘ব্রেন ফেড’ হয়ে গিয়েছিল।

কোহলির চোট

----------

রাঁচিতে ভারত অধিনায়ক বিরাটের চোট নিয়ে ব্যঙ্গ। চোট নিয়ে ব্যঙ্গ করে কাঠগড়ায় ম্যাক্সওয়েল। পাল্টা ম্যাক্সওয়েল আউট হতে পাল্টা ব্যঙ্গ বিরাটের।

ট্রাম্প-গেট

-------

বিশ্ব ক্রিকেটের ডোনাল্ড ট্রাম্প বিরাট কোহলি। অজি মিডিয়ার অভিযোগে নতুন ঝড়। ডেইলি টেলিগ্রাফের বিরুদ্ধে ক্ষোভ অমিতাভ থেকে মাইকেল ক্লার্কের।

স্ল্যাং গেট

-------

ধরমশালায় কট ইন ক্যামেরা। হ্যাজেলউডের আউট নিয়ে ক্ষোভ। মুরলী বিজয়কে গালাগাল দিয়ে বিপাকে অজি অধিনায়ক স্টিভ স্মিথ।

বেঙ্গালুরু জন্ম দিয়েছে ব্রেন ফেড। আউট হয়ে ডিআরএসের জন্য প্যাভিলিয়নের দিকে তাকিয়েছিলেন অজি অধিনায়ক স্টিভ স্মিথ। বিরাটদের প্রতিবাদে মাঠ ছাড়েন স্মিথ। এই ঘটনাকে ‘ড্রেসিংরুম রেফারেল সিস্টেম’ বলে কটাক্ষ করে বিসিসিআই। দ্বিতীয় বিতর্ক, রাঁচিতে কোহলির চোটকে ব্যঙ্গ করে কাঠগড়ায় গ্লেন ম্যাক্সওয়েল। ছাড়ার পাত্র নন বিরাটও। দ্বিতীয় ইনিংসে ম্যাক্সওয়েল আউট হতে তাঁকেও ব্যঙ্গ করেন ভারত অধিনায়ক। তৃতীয় বিতর্ক রাঁচিতেই। ভারত অধিনায়ককে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে তুলনা করে নতুন বিতর্কের জন্ম দিল অজি সংবাদমাধ্যম। ডেইলি টেলিগ্রাফকে সমালোচনায় বিঁধলেন অমিতাভ বচ্চন থেকে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক। আর চতুর্থ এবং টাটকা বিতর্কের নাম স্ল্যাং গেট। যার নায়কও সেই অজি অধিনায়ক স্টিভ স্মিভ। সত্যি, এই বর্ডার-গাভাসকর ট্রফি মনে থাকবে একাধিক বিতর্কের মধ্যেই।

First published: 09:00:49 AM Mar 28, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर