আজই রাজ্যসভা থেকে ইস্তফা মুকুলের, রাজনৈতিক ভবিষ্যত নিয়ে জল্পনা অব্যাহত

Elina Datta | News18 Bangla
Updated:Oct 11, 2017 11:13 AM IST
আজই রাজ্যসভা থেকে ইস্তফা মুকুলের, রাজনৈতিক ভবিষ্যত নিয়ে জল্পনা অব্যাহত
নিজস্ব চিত্র
Elina Datta | News18 Bangla
Updated:Oct 11, 2017 11:13 AM IST

 #কলকাতা: আজই রাজ্যসভার সাংসদ পদ থেকে ইস্তফা দেবেন মুকুল রায়। উপরাষ্ট্রপতির হাতে ইস্তফাপত্র জমা দেবেন তিনি। এরপর বিকেলে দিল্লিতে সাংবাদিক বৈঠক করবেন মুকুল। কেন তৃণমূল ছাড়লেন তিনি?সেখানেই বলবেন বলে জানিয়েছেন তৃণমূলের এক সময়ের প্রধান সৈনিক ।

পুজোর আগেই তৃণমূল কংগ্রেস ছাড়ার কথা ঘোষণা করেন মুকুল রায়। সাংসদ পদ ছাড়ার কথাও জানান। মুকুলের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে চলছে জোর জল্পনা।

বহুদিন ধরেই মকুল রায়কে নিয়ে জল্পনা চলছে রাজনৈতিক মহলে ৷ দলে আছেন কি নেই, মুকুল রায়কে ঘিরে জমা হওয়া সমস্ত প্রশ্নের উত্তর এল পঞ্চমীতেই ৷ সাংবাদিক বৈঠক করে জানিয়ে দিলেন তৃণমূল কংগ্রেস ছাড়ছেন তিনি ৷

গত মাসের ১৬ তারিখ সহ সভাপতির পদ থেকে মকুল রায়কে সরিয়ে দেওয়ার পরই দল ছাড়ার জল্পনা তীব্র হয় ৷ ওইদিন নির্বাচন কমিশনের কাছে একুশ জনের নামের ওয়ার্কিং কমিটির তালিকা জমা দেয় তৃণমূল কংগ্রেস। তাতে সহ সভাপতি পদেরই উল্লেখ করেনি নেতৃত্ব। মুকুল রায়ের নাম রয়েছে সাধারণ ওয়ার্কিং কমিটির সদস্য হিসেবে। তৃণমূলের জন্মলগ্ন থেকেই সর্বভারতীয় সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলেছেন মুকুল রায়।

তৃণমূল ছাড়ার পর কোথায় যাচ্ছেন মুকুল রায় সে নিয়ে এখনও ধোঁয়াশা স্পষ্ট ৷ ইতিমধ্যেই সূত্রের খবর, মুকুল রায়ের বিজেপিতে যোগদানে আপত্তি তুলেছে আরএসএস ৷ সংগঠনের যুক্তি, ভাবমূর্তি ও সাংগঠনিক কোনওভাবেই বিজেপির সঙ্গে খাপ খান না মুকুল রায়। তাঁকে দলে নিলে বিজেপিরই ক্ষতির আশঙ্কা। অতএব, বঙ্গ রাজনৈতিক মহলের সঙ্গে কেন্দ্রেও জোর জল্পনা এরপর কোন পথে যাবেন পোড় খাওয়া রাজনীতিবিদ মুকুল রায় ৷

First published: 11:13:08 AM Oct 11, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर