‘‘ দল থেকে বাদ পড়ার থেকে ধোনি আমাকে অনেকবার বাঁচিয়েছে ’’: বিরাট

Jan 07, 2017 06:57 PM IST | Updated on: Jan 07, 2017 06:57 PM IST

#মুম্বই: তিনটি একদিনের ম্যাচ ও তিনটি টি-টোয়েন্টি খেলতে রবিবার ফের ভারতে আসছে ইংল্যান্ড। কুকের বদলে এবার মর্গ্যানের দল। তবে সবার নজরে বিরাট অধ্যায়ের দিকে। গাভাস্কর থেকে আজহার, সবার দাবি কোহলি ছাড়া ধোনির ছেড়ে যাওয়া দায়িত্ব আর কেউ নিতে পারতেন না। অন্যদিকে ভারত অধিনায়ক হিসেবে সদ্য প্রাক্তন হওয়া মহেন্দ্র সিং ধোনি সম্পর্কে বিরাট কোহলি সাফ জানিয়েছেন, ‘‘ আমার কেরিয়ারের শুরুতে ধোনির সাহায্য সবসময় পেয়েছি ৷ ও অনেক সুযোগ দিয়েছে আমায় ৷ ক্রিকেটার হিসেবে নিজেকে গড়ে তোলার জন্য ও অনেক সময় আমাকে দিয়েছিল ৷ এমনকী, অনেকবার দল থেকে বাদ পড়ার হাত থেকেও বাঁচিয়েছে ৷ ’’

ভারত দেশে বিরাট রাজা। টেস্ট ক্রিকেটের সংস্কারে এই দেওয়াল লিখন গত বছরই লিখে দিয়েছেন কোহলি। আগামী ১৫ তারিখ থেকে পাহাড়ি শহর পুণে থেকে শুরু তাঁর নতুন চ্যালেঞ্জ। মুম্বই থেকে পালাবদল হয়ে গিয়েছে। একদিন ও টি-টোয়েন্টির দল সাজিয়ে দিয়েছেন নির্বাচকরা। এবার মাঠে নেমে আসল কাজটা করতে হবে নতুন অধিনায়ককে। টেস্টের পাশাপাশি একদিনের ক্রিকেটে গত বছর দুরন্ত ফর্মে ছিলেন বিরাট। বিশেষ করে ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং তার পরের সময় নিউজিল্যান্ডের বিরুদ্ধে কথা বলেছে তাঁর ব্যাট। তাই ধোনি পরবর্তী ভারতীয় ক্রিকেটে ক্যাপ্টেন কোহলিকে সেরা পালাবদল বলছেন প্রায় সব প্রাক্তনই।

‘‘ দল থেকে বাদ পড়ার থেকে ধোনি আমাকে অনেকবার বাঁচিয়েছে ’’: বিরাট

ভারতের কাছে টেস্ট সিরিজ হেরে দেশে ফিরেছিল ইংল্যান্ড। নতুন বছরে নতুন দল নিয়ে রবিবার আসছেন ইংরেজ অধিনায়ক ইয়ন মর্গ্যান। ১৫ জানুয়ারি থেকে শুরু হবে একদিনের সিরিজ। শেষ ম্যাচ কলকাতায়। আর কটক থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ।

RELATED STORIES

RECOMMENDED STORIES