মাহিরাজের অবসান, ধোনির সিদ্ধান্তকে স্বাগত সচিনের

Jan 05, 2017 09:00 AM IST | Updated on: Jan 05, 2017 09:03 AM IST

#রাঁচী: মাহিরাজের অবসান। ইংল্যান্ড সফরের আগে একদিন ও টি-টোয়েন্টি থেকে নেতৃত্ব ছাড়লেন ধোনি। বুধবার বিসিসিআই’কে ইমেল করে সিদ্ধান্তের কথা জানালেন ধোনি। শুক্রবার দল গঠন। সেখান থেকেই শুরু হতে পারে মেন ইন ব্লুতে বিরাট যুগের।

অপ্রত্যাশিত। মাহির নেতত্ব ছাড়ার পর প্রতিক্রিয়া প্রায় সব প্রাক্তনদের। এরমধ্যেই বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ককে শুভেচ্ছা সচিন তেন্ডুলকরের।

ইংল্যান্ড সফর শুরু হতে বাকি ছিল আর এগারো দিন। তার আগেই ঠিক যেন দোসরা এপ্রিল ফিরিয়ে আনলেন মহেন্দ্র সিং ধোনি। ওয়াংখেড়েতে সেদিন ছয় মেরে আঠাশ বছর পর ভারতকে বিশ্বকাপ জিতিয়েছিলেন। আর বুধবার তাঁর ইমেলে সমালোচকদের জবাব দিলেন। সচিন থেকে অপসারিত প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর, নেতৃত্ব ছাড়ার পর ধোনিকে শুভেচ্ছা জানিয়েছেন। বাকিদের মতে, বিরাটের জন্য ফের মঞ্চটা তৈরি করে রাখলেন মাহি।

কিন্তু কেন হঠাৎ এই সিদ্ধান্ত। শুরু হয়ে গিয়েছে জল্পনা। কেনই বা সুপ্রিম রায়ের আটচল্লিশ ঘণ্টা পর নেতা মাহি নিজেকে সরিয়ে নিলেন ? এই উত্তরের খোঁজ শুরু হয়ে গিয়েছে। আপাতত যা হল, তাতে অষ্টআশি বছরের ভারতীয় ক্রিকেটে শেষ মাহি-ওয়ে। সেরা অধিনায়ককে সেলাম দেশবাসীর।

ভারতীয় ক্রিকেটের এক পালবাদলের সময় দায়িত্ব নিয়েছিলেন। আর এক পালাবদলের সময়ে দায়িত্ব বিরাটের কাঁধেই হয়তো দিয়ে গেলেন। এটাই তো মাহি-ওয়ে। তাঁকে ধন্যবাদ বলার আগেই, ভারতীয় ক্রিকেটে নিজের সিদ্ধান্ত জানিয়েদিলেন। জোবার্গে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়, অস্ট্রেলিয়ার মাটিতে সিভি সিরিজ জয়, দেশের মাটিতে আঠাশ বছর পর বিশ্বকাপ, ইংল্যান্ডের মাটিতে চ্যাম্পিয়ন্স ট্রফি সবকিছু অতীত করেই ভারতীয় ক্রিকেটে শেষ মাহিরাজ। বর্তমানে তিনি স্রেফ একজন ক্রিকেটার। হয়তো দু’হাজার উনিশ পর্যন্ত।

RELATED STORIES

RECOMMENDED STORIES