শ্যুটিংয়ে এসেও ইডেনে পিচ পরীক্ষা মাহির !

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 10, 2017 12:15 PM IST
শ্যুটিংয়ে এসেও ইডেনে পিচ পরীক্ষা মাহির !
Photo: Twitter
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:Nov 10, 2017 12:15 PM IST

#কলকাতা:  ৯ নভেম্বরের পড়ন্ত বিকেল। মিশে গেল তিরাশির ২৫ জুনের কপিলের হাসি। ২০১১-র দোসরা এপ্রিলের মাহি। আর আচমকাই এক ফ্রেমে খুঁজে পেল জোবার্গে ১৪ বছর আগে ফাইনালে হারা সৌরভকে। লর্ডস থেকে ওয়াংখেড়ে, ভায়া জোবার্গ। ইডেন দেখল ত্রিবেণী সঙ্গম। ভারতীয় ক্রিকেটের চিরন্তন ফ্রেম।

বল হাতে কপিল। ব্যাট হাতে সৌরভ। বা স্টাম্পের পিছনে ধোনি। আলাদা আলাদা করে লোয়ার টিয়ারে ছড়িয়ে অনেক সুখস্মৃতি। কিন্তু ইডেনের ঘাস কোনও দিন এক ম্যাচে খেলতে দেখেনি তিন নায়ককে। থুড়ি অধিনায়ককে। হলই বা বিজ্ঞাপনের শ্যুটিং। মেলালেন তিনি মেলালেন। তিনি মানে এক বাঙালি পরিচালক। অরিন্দম শীল। যিনি আবার এই শ্যুটে ছিলেন ক্যামেরার পিছনে।

indian-cricketer-ms-dhoni-cricket-association-of-610849

বুধবারই সবার অলক্ষ্যে সাক্ষীকে নিয়ে শহরে হাজির হন কলকাতার জামাই। সকাল থেকেই ইডেনে হাজির মাহি। টেস্ট অবসরের পর আবার সাদা জার্সিতে। সঙ্গে কপিল। সাক্ষী সাক্ষি রইলেন বিরল টেক-গুলোর। প্রত্যেকটা শটের পর দুই অধিনায়ক ছুটলেন মনিটর দেখতে। আর এসবের ফাঁকেই পুরনো অভ্যেসের ঝলক। কিউরেটর সুজনের তত্ত্বাবধানে লঙ্কা টেস্টের জন্য বিরাটদের ২২ গজ ঢুঁ মেরে গেলেন মাহি। জো’বার্গে কাপ হারানো আজও তারিয়ে বেড়ায় বাঙালিকে। এতদিনে সেই আক্ষেপে যেন কিছুটা প্রলেপ লাগল ইডেনের, কলকাতার এবং বাঙালির।

First published: 10:39:13 AM Nov 10, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर