মিসেস ট্রাম্পের আতিথীয়তায় মুগ্ধ মোদি, মেলানিয়া ও ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে ভারতে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jun 27, 2017 08:00 PM IST
মিসেস ট্রাম্পের আতিথীয়তায় মুগ্ধ মোদি, মেলানিয়া ও ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে ভারতে আমন্ত্রণ প্রধানমন্ত্রীর
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jun 27, 2017 08:00 PM IST

#ওয়াশিংটন: হোয়াইট হাউসের মেন গেটের সামনে যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির লিমুজিন যখন দাঁড়াল, তখন প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে দাঁড়িয়ে মার্কিন ফাস্ট লেডি। হলুদ ডোরাকাটা পোশাকে একেবারে অন্য ভূমিকায় মেলানিয়া ট্রাম্প। হোয়াইট হাউসে প্রকৃত হোস্টের ভূমিকা নিলেন মেলানিয়া। নরেন্দ্র মোদির সঙ্গে আলাপ করলেন। ভারত নিয়ে আগ্রহের কথাও জানালেন। মেলানিয়া ও ট্রাম্প কন্যা ইভাঙ্কাকে ভারতে আমন্ত্রণ নরেন্দ্র মোদির।

যেভাবে হোয়াইট হাউসে ভারতীয় প্রধানমন্ত্রীকে স্বাগত জানানো হল, গোটা বিশ্বের কাছেই তা অবাক হওয়ার মতো ঘটনা। নরেন্দ্র মোদিকে স্বাগত জানাতে একেবারে গেটের সামনেই দাঁড়িয়ে ছিলেন সস্ত্রীক ডোনাল্ড ট্রাম্প। প্রথমে হ্যান্ড - শেকের পর কিছুক্ষণ কথা। তারপর ফার্স্ট লেডি মেলানিয়ার সঙ্গে আলাপচারিতা। তারপরই হোয়াইট হলের দিকে এগিয়ে গেলেন মোদি-ট্রাম্প ও মেলানিয়া। তার আগে ভারতের প্রধানমন্ত্রীকে ওয়েলকাম স্যালুট দিয়েছে হোয়াইট হাউস। মোদিকে হোয়াইট হাউস ঘুরিয়েও দেখান ট্রাম্প। মোদিকে নিয়ে নিজের ব্যক্তিগত চেম্বারেও যান মার্কিন প্রেসিডেন্ট। যা সাধারণত রীতির মধ্যে পড়ে না।

ফাস্ট লেডি মেলানিয়া ও প্রেসিডেন্ট কন্যা ইভাঙ্কার সঙ্গেও আলাপ করেন মোদি। ফাস্ট লেডির হাতে তুলে দেন ভারত থেকে আনা বিশেষ উপহার। প্রেসিডেন্ট কন্যার জন্য ছিল হিরে ও সোনার তৈরি ব্রেসলেট। ভারত সফরের আমন্ত্রণ পেয়ে উচ্ছ্বসিত ইভাঙ্কা।

ভারত এক অসাধারণ দেশ। গ্লোবাল ইনোভেশন সামিটে আমাকে আমন্ত্রণ জানানোর জন্য নরেন্দ্র মোদিকে কৃতজ্ঞতা জানাচ্ছি। এমন এক অসাধারণ অভিজ্ঞতার শরিক হতে পারব ভেবে ভালো লাগছে। ধন্যবাদ মিস্টার প্রাইম মিনিস্টার, বললেন ইভাঙ্কা ট্রাম্প

প্রেসিডেন্ট ট্রাম্প ও মেলানিয়াকেও ভারত সফরের আমন্ত্রণ জানিয়েছেন মোদি। খুব তাড়াতাড়িই সেই আমন্ত্রণে সাড়া দিতে পারেন মার্কিন প্রেসিডেন্ট। হোয়াইট হাউস সূত্রে খবর, মোদির ব্যক্তিত্ব ও বাগ্মিতায় স্বামীর মতোই মুগ্ধ মেলানিয়া। মোদির সঙ্গে প্রথম আলাপেই উচ্ছ্বসিত ট্রাম্প পরিবার।

First published: 08:00:23 PM Jun 27, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर