ইজরায়েল সফরে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

Jul 04, 2017 12:29 PM IST | Updated on: Jul 04, 2017 12:31 PM IST

#নয়াদিল্লি: তিন-দিনের ইজরায়েল সফরে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রথম ভারতীয় প্রধানমন্ত্রী হিসেবে মোদীর এই সফরকে অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করছেন কূটনীতিকরা। মঙ্গলবার ভারতীয় সময় সন্ধে সাড়ে ছটা নাগাদ তেল আভিভ পৌঁছবেন প্রধানমন্ত্রী। আজ রাতেই ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে তার ডিনার।

আগামীকাল অথার্ৎ ভারতীয় সময় একটায় ইজলায়েলের রাষ্ট্রপতির সঙ্গে মোদির সাক্ষা‍ৎ। তারপর নেতানিয়াহুর সঙ্গে ভারতীয় সময় দুপুর দু-টোয় দ্বিপাক্ষিক বৈঠক মোদির। বৈঠকের পর বিকেল সাড়ে চারটে নাগাদ হবে যৌথ সাংবাদিক সম্মেলন।

ইজরায়েল সফরে রওনা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

এরপর নেতানিয়াহুর সঙ্গে ইজরায়েল মিউজিয়াম পরিদর্শন করবেন নরেন্দ্র মোদি। ভারতীয় সময় রাত ১১:৩০ নাগাদ ইজরাজেলে বসবাসকারী ভারতীয়দের এক অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। ব-হস্পতিবার দুপুর দু-টোয় শহিদ ভারতীয় সেনাদের শ্রদ্ধা জানাতে হাফিয়া যাবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে ফিরে একাধিক ইজরায়েলি সংস্থার সিইও-দের সঙ্গে মধ্যাহ্নভোজ করবেন নরেন্দ্র মোদি।

এদিনই ভারতীয় সময় সন্ধে ৭:৩০ নাগাদ জি-২০ সম্মেলনে যোগ দিতে জার্মানির উদ্দেশে রওনা হবেন তিনি। এই জি-২০ সম্মেলনের পাশাপাশি হবে ব্রিকস সম্মেলনও। সেখানেই চিনা প্রেসিডেন্ট শি জিনপিঙের সঙ্গে বৈঠকের সম্ভাবনা রয়েছে প্রধানমন্ত্রীর। সাম্প্রতিক সিকিম-বিবাদের আবহে এই বৈঠক যথেষ্ট গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES