বিজেপিকে আটকাতে সবভারতীয় স্তরে আঞ্চলিক দলগুলোকে শক্তিশালী করতে উদ্যোগী মমতা

Apr 20, 2017 10:40 AM IST | Updated on: Apr 20, 2017 10:40 AM IST

#ভুবনেশ্বর: মেরুকরণ কৌশলেই পশ্চিমবঙ্গের পাশাপাশি ওড়িশাতেও সরকার গঠন করবে বিজেপি। ভুবনেশ্বরে বিজেপির কর্মসমিতির বৈঠকেই এই সিদ্ধান্ত হয়।  সেই ভুবনেশ্বর থেকেই এবার মেরুকরণ ও ধর্মীয় সংকীর্ণতার বিরুদ্ধে সরব মমতা বন্দ্যোপাধ্যায়। সোশ্যাল নেটওয়ার্ক সাইট ব্যবহার করে ধর্মীয় উসকানির অভিযোগ তৃণমূল সুপ্রিমোর।

এখানেই থামছেনা না  তৃণমূলনেত্রী। বরং  জাতীয় স্তরে বিজেপি বিরোধী জোটের কাজ এগিয়ে নিয়ে যেতে নবীন পট্টনায়েকের সঙ্গেও বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিজেপিকে আটকাতে সবভারতীয় স্তরে আঞ্চলিক দলগুলোকে শক্তিশালী করতে উদ্যোগী মমতা

বিজেপি বিরোধী জোটের প্রস্তুতিতেই ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷ গত সপ্তাহেই ভুবনেশ্বরে মেরুকরনে আস্থা রেখে সংগঠন বাড়ানোর প্রস্তাব নিয়েছে বিজেপি। সেই ভুবনেশ্বর থেকেই ধর্মীয় সংকীর্ণতা ও মেরুকরণের বিরুদ্ধে সরব হলেন মমতা বন্দ্যোপাধ্যায়।  ফেসবুক পোস্টে বিস্ফোরক অভিযোগ করলেন তিনি।

‘কেন্দ্রে শাসন করছে এমন একটি রাজনৈতিক দলের কয়েকটি শাখা সংগঠন আমার মন্তব্য, দৃষ্টিভঙ্গি বিকৃত করে প্রচার করছে.... বেশ কয়েকটি ভুয়ো অ্যাকাউন্ট থেকে আমার ছবি ব্যবহার করেও এসব প্রচার চলছে.... এই ধর্মান্ধ সংগঠনগুলো একটি বিশেষ রাজনৈতিক দৃষ্টিভঙ্গি নিয়ে এই কৌশল নিয়েছে...... রাজনৈতিক ভাবে আমাদের মোকাবিলা করতে পারবে না জেনেই এই ব্যক্তিগত আক্রমণ ও ধর্মের নামে কুৎসাট, বললেন মমতা বন্দ্যোপাধ্যায় ৷

রাজ্যে রামনবমী ও হনুমান জয়ন্তীতে অস্ত্র হাতে মিছিল করেছে বিজেপি। একে কেন্দ্র করেই সোশ্যাল মিডিয়ায় শুরু হয় ক্যাম্পেন। আক্রমণের লক্ষ্য হন

শ্রীজাত, মন্দাক্রান্তারা।  সোশ্যাল মিডিয়ায় এই হেট ক্যাম্পেন নিয়েই এদিন সরব হন তৃণমূল নেত্রী। এদিন জগন্নাথ মন্দিরে ঢোকা ও বেরনোর সময়ও  হিন্দুত্ববাদী সংগঠনের বিক্ষোভের মুখে পড়তে হয় তৃণমূল নেত্রীকে।

বিজেপিকে আটকাতে সবভারতীয় স্তরে আঞ্চলিক দলগুলোকে শক্তিশালী  করতে উদ্যোগী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১৬ সাল থেকেই  এই লক্ষ্যে বিভিন্ন আঞ্চলিক দলের সঙ্গে আলোচনা চালাচ্ছেন মুখ্যমন্ত্রী।

বিজেপি বিরোধী জোটের প্রস্তুতিতেই ওড়িশার মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন মমতা বন্দ্যোপাধ্যায় বলে মনে করা হচ্ছে । আগামী দিনে বিজেপি বিরোধিতায় আরও চড়া হবে তাঁর সুর। ভুবনেশ্বরেই সেই ইঙ্গিত স্পষ্ট করলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

RELATED STORIES

RECOMMENDED STORIES