‘দুর্গাপুজোর বিসর্জনের দিনক্ষণকে টেনে রাজনৈতিক চক্রান্ত করছে সংঘ পরিবার’: মমতা

Akash Misra | News18 Bangla
Updated:Sep 16, 2017 07:03 PM IST
‘দুর্গাপুজোর বিসর্জনের দিনক্ষণকে টেনে রাজনৈতিক চক্রান্ত করছে সংঘ পরিবার’: মমতা
mamata-banerjee
Akash Misra | News18 Bangla
Updated:Sep 16, 2017 07:03 PM IST

#কলকাতা: দুর্গাপুজোর বিসর্জনের দিনক্ষণকে টেনে রাজনৈতিক চক্রান্ত করছে সংঘ পরিবার। আর এই ষড়যন্ত্রের পিছনে রয়েছে কেন্দ্রের শাসক দল বিজেপি। অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নাম করে করে কট্টর গেরুয়া শিবিরকে মুখ্যমন্ত্রীর হুঁশিয়ারি, উৎসবের মুখে সম্প্রীতি নষ্টের চেষ্টা হলে তার মোকাবিলায় প্রস্তুত রাজ্য সরকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা, অস্ত্র হাতে মিছিল করতে দেবে না রাজ্য।

চক্রান্ত করেই বিসর্জন বিতর্ক

অভিযোগ তুলে সরব মুখ্যমন্ত্রী

অস্ত্র হাতে মিছিল নয়

আরএসএসকে চরম সতর্কতা

দুর্গাপুজোর বিসর্জন নিয়ে কোনও বিতর্ক নেই। যা রয়েছে তা রাজনৈতিক চক্রান্ত। ষড়যন্ত্র করতেই বিসর্জন নিয়ে মিথ্যে প্রচার চলছে। অভিযোগ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

মমতার কথায়,

মহরমের দিন বিসর্জন হবে না ৷ অস্ত্র হাতে কোনওরকম মিছিল হবে না ৷ দুর্গাপুজো নিয়ে রাজনীতি নয় ৷ বাংলায় সব ধর্ম সমান ৷ অনেকেই চক্রান্ত করছে ৷ দশমীর দিন বিসর্জন হবে ৷ মহরম বাদ দিয়ে ৪ তারিখ পর্যন্ত বিসর্জন হবে ৷ একদশীতে বিসর্জন দেয় না অনেকেই ৷ যদি আরএসএস শান্তি ভঙ্গের চেষ্টা করে ৷ তাহলে বলি আগুনের সঙ্গে খেলবেন না ৷ ’

একইসঙ্গে আরএসএসের মতো সংগঠনকেও চরম হুঁশিয়ারি মুখ্যমন্ত্রীর। অস্ত্র হাতে মিছিল করতে না দেওয়ার ব্যাপারেও অনড় রাজ্য। রাজ্যে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় পুলিশকে কড়া হওয়ারও নির্দেশ মুখ্যমন্ত্রীর।

উসকানি দেওয়া ও হিংসা ছড়ানোর অভিযোগে রায়গঞ্জ থেকে বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ। কড়া নজর রাখা হচ্ছে সোশ্যাল মিডিয়াতেও। দুর্গাপুজোর ভাসান বিতর্কে রাজ্যের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছে বিজেপি সহ বেশ কয়েকটি সংগঠন। একই অভিযোগে সরব বিজেপির শীর্ষ নেতৃত্বও। এদিন অবস্থান স্পষ্ট করে সেই বিতর্কে দাঁড়ি টানতে চাইলেন মুখ্যমন্ত্রী।

First published: 07:03:44 PM Sep 16, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर