তিন হাজার কোটি টাকা খরচে তৈরি হবে দক্ষিণ ও উত্তরের মধ্যে বিকল্প রাস্তা

Elina Datta | News18 Bangla
Updated:Jan 08, 2018 07:18 PM IST
তিন হাজার কোটি টাকা খরচে তৈরি হবে দক্ষিণ ও উত্তরের মধ্যে বিকল্প রাস্তা
নিজস্ব চিত্র
Elina Datta | News18 Bangla
Updated:Jan 08, 2018 07:18 PM IST

#শিলিগুড়ি: দক্ষিণের সঙ্গে উত্তরের যোগাযোগ আরও মসৃণ করতে বিকল্প রাস্তা তৈরি করবে রাজ্য সরকার। আজ শিলিগুলিতে উত্তরবঙ্গ উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মঞ্চে জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি আরও জানান, উত্তরবঙ্গের গুরুত্ব বাড়াতে সরকার একগুচ্ছ প্রকল্প হাতে নিয়েছে। এরমধ্যে অন্যতম সাড়ে তিন হাজার কোটি টাকা ব্যয়ে উত্তর ও দক্ষিণবঙ্গের মধ্যে করিডর। সংস্কার করা হবে পঞ্চান্ন ও দশ নম্বর জাতীয় সড়কও।

পর্যটন মানচিত্রে উত্তরবঙ্গের বিপুল সম্ভাবনা রয়েছে। ক্ষমতায় আসার পর আলাদা গুরুত্ব দিয়ে উত্তরবঙ্গকে ঢেলে সাজার কাজ শুরু করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু সড়কপথে দক্ষিণবঙ্গ থেকে উত্তরবঙ্গ পৌঁছতে চৌত্রিশ নম্বর ও একত্রিশ নম্বর জাতীয় সড়কই ভরসা। যানজটে প্রায়শই ভোগান্তির শিকার হতে হয়। হয়রানি ঠেকাতে এবার দক্ষিণবঙ্গে থেকে উত্তরবঙ্গে পৌঁছতে বিকল্প রাস্তা তৈরি করবে রাজ্য সরকার। সোমবার শিলিগুড়িতে উত্তরবঙ্গ উৎসবের মঞ্চে একথা জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পর্যটকদের কথা মাথায় রেখে জাতীয় সড়ক সংস্কার করবে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রী জানান, শিলিগুড়ি ও দার্জিলিঙের মধ্যে পঞ্চান্ন নম্বর জাতীয় সড়ক ও সেবক থেকে রংপো পর্যন্ত দশ নম্বর জাতীয় সড়ক সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে।

মুখ্যমন্ত্রী এদিন দাবি করেন, উত্তরবঙ্গ আগামী দিনে পর্য়টকদের অন্যতম ডেস্টিনেশন হয়ে উঠবে। তাই উত্তরবঙ্গজুড়েই উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। জাতীয় সড়ক ছাড়াও জলপাইগুড়ি, আলিপুরদুয়ারেও নতুন নতুন রাস্তা তৈরি হচ্ছে। মালদহ, বালুরঘাটে তৈরি হচ্ছে বিমানবন্দর।

First published: 07:18:06 PM Jan 08, 2018
পুরো খবর পড়ুন
अगली ख़बर