‘গোর্খাল্যান্ড নয়, দার্জিলিং নিয়ে কথা হয়েছে’, রাজনাথের সঙ্গে বৈঠক শেষে মমতা

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jul 25, 2017 08:18 PM IST
‘গোর্খাল্যান্ড নয়, দার্জিলিং নিয়ে কথা হয়েছে’, রাজনাথের সঙ্গে বৈঠক শেষে মমতা
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Jul 25, 2017 08:18 PM IST

#নয়াদিল্লি: পাহাড় সমস্যা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংকে বিস্তারিত জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আলোচনা ফলপ্রসু হয়েছে বলেই জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অনুরোধেই এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ১ ঘণ্টারও বেশি আলোচনা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের বন্যা ও ডিভিসির জল ছাড়া নিয়ে উদ্যোগী হতেও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে অনুরোধ মুখ্যমন্ত্রীর।

কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের কাছে পাহাড় পরিস্থিতি তুলে ধরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

১ ঘণ্টারও বেশি সময় ধরে আলোচনায় উঠে এল বন্যা, ডিভিসির মতো ইস্যুও।

নির্ধারিত কর্মসূচি না থাকলেও এই বৈঠকের প্রেক্ষাপট তৈরি হয় মঙ্গলবার সকালেই। নতুন রাষ্ট্রপতির শপথগ্রহণে যোগ দিতে সংসদের সেন্ট্রাল হলে ছিলেন প্রধানমন্ত্রী সহ দেশের তাবড় রাজনীতিকরা। সেখানেই রাজ্যের মুখ্যমন্ত্রীওকে হাতের ইশারায় ডেকে নেন প্রধানমন্ত্রী। আড়াই - তিন মিনিটের আলোচনায় পাহাড় ও বন্যার ইস্যু তোলেন মুখ্যমন্ত্রী।

প্রধানমন্ত্রী পালটা জানান, গুজরাতে বন্যা পরিস্থিতি ভয়াবহ। বেশ কয়েকজন মারা গিয়েছেন। আমি আজই গুজরাত যাচ্ছি। আপনি আজ স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলুন। পরে এনিয়ে আপনার সঙ্গে কথা বলব।

সন্ধেয় মুখ্যমন্ত্রীকে নিজের গাড়িতে চাপিয়েই বাসভবনে ঢোকেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। শুরু হয় বৈঠক। ১ ঘণ্টারও বেশি সময় ধরে চলা বৈঠকের পর সন্তুষ্ট মুখ্যমন্ত্রী।

পাহাড় নিয়ে মোর্চা নেতাদের সঙ্গে দেখা করেননি নরেন্দ্র মোদি বা রাজনাথ সিং । তবে এব্যাপারে রাজ্যের ভূমিকাকে যে আলাদা গুরুত্ব দিচ্ছে কেন্দ্র, তা মঙ্গলবারের ঘটনাতেই স্পষ্ট।

First published: 08:18:16 PM Jul 25, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर