ওয়াংখেড়েতে ব্যাট হাতে মুগ্ধ করার পাশাপাশি নতুন নজির গড়লেন মাহি

Siddhartha Sarkar | News18 Bangla
Updated:May 17, 2017 03:43 PM IST
ওয়াংখেড়েতে ব্যাট হাতে মুগ্ধ করার পাশাপাশি নতুন নজির গড়লেন মাহি
Photo: PTI
Siddhartha Sarkar | News18 Bangla
Updated:May 17, 2017 03:43 PM IST

#মুম্বই: মহেন্দ্র সিং ধোনি। নাম তো শুনাহি হোগা..... না শুধু এটুকু বললেই যেন শেষ হচ্ছে না ডায়লগ ৷ কারণ ‘ওয়াংখেড়েতে মঙ্গলবার অগর ধোনি কা ব্যাটিং না দেখা... তো ফির ক্যায়া দেখা..... ’’ ৷ হ্যাঁ, আইপিএলের প্রথম কোয়ালিফায়ারে দলের কঠিন সময় মাহির ব্যাট দেখে সবাই মুগ্ধ ৷ মুম্বইকে তাদের ঘরের মাঠেই হারিয়ে ফাইনালে ওঠার পাশাপাশি আইপিএল-এর প্রথম ক্রিকেটার হিসেবে সাতটি ফাইনালে ওঠার বিরল নজির স্থাপন করলেন তিনি।

চেন্নাই সুপার কিংসের অধিনায়ক হিসেবে তাঁর আইপিএলে সাফল্য প্রচুর ৷ দলকে দু’বার চ্যাম্পিয়ন করানোর পাশাপাশি খেলেছেন বহু ফাইনাল এবং প্লে অফ ৷ পুণের হয়ে এবছর অধিনায়কের দায়িত্বটা না পেলেও দলকে ফাইনালে তুলতে গুরুত্বপূর্ণ ভূমিকা নিলেন এমএসডি ৷ ২৬ বলে ৪০ রান করে দলের স্কোরকে নিয়ে গেলেন ভদ্রস্থ জায়গায় ৷ ইনিংসের শেষ দিকে পাঁচ পাঁচটা ছক্কা হাঁকালেন নিজের স্টাইলেই ৷ তারপর বাকি কাজটা অবশ্য সারলেন দলের বোলাররা ৷

নিজের কেরিয়ারে টি টোয়েন্টি টুর্নামেন্টে মোট ১১ বার ফাইনালে ওঠার বিরল নজিরও এদিন স্পর্শ করলেন ধোনি। আইপিএল ছাড়াও এই তালিকায় রয়েছে দু’বার টি টোয়েন্টি বিশ্বকাপ, এশিয়া কাপ টি-২০ এবং চ্যাম্পিয়ন্স লিগ টি-২০। দশটা আইপিএল-এর মধ্যে সাতবার ফাইনাল খেলা-এমন নজির ধোনি ছাড়া আপাতত কোনও ক্রিকেটারেরই নেই।

First published: 03:42:58 PM May 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर