বিদ্যুৎ প্রকল্প সাবস্টেশন তৈরির প্রকল্প বন্ধের পরও কেন উত্তপ্ত ভাঙড়?

Elina Datta | News18 Bangla
Updated:Jan 17, 2017 05:52 PM IST
বিদ্যুৎ প্রকল্প সাবস্টেশন তৈরির প্রকল্প বন্ধের পরও কেন উত্তপ্ত ভাঙড়?
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jan 17, 2017 05:52 PM IST

#ভাঙড়: বিদ্যুতের সাবস্টেশনের বিরোধিতায় শুরু হয়েছিল আন্দোলন। সোমবার রাতে সাবস্টেশনের কাজ স্থগিত রাখার ঘোষণা করে রাজ্য প্রশাসন। তারপরও আন্দোলন থামার পরিবর্তে পরিস্থিতি রণক্ষেত্র হয়ে উঠল কেন? সোমবার রাতে পুলিশি অত্যাচারের অভিযোগ তুলছেন ভাঙড়বাসী। পুলিশের অতি সক্রিয়তা নাকি এর পিছনেরয়েছে অন্য কোনও কারণ? কি দাবি ভাঙড়বাসীর?

পুলিশের অতিসক্রিয়তাতেও আন্দোলন ভাঙড়ে?,অত্যাচারের অভিযোগ গ্রামবাসীদের, ঘরে ঢুকে নিগ্রহের অভিযোগ ৷ তারপরই নতুন করে বিক্ষোভে গ্রামবাসী ৷ প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরিও প্রশাসনের অতি সক্রিয়তার অভিযোগ তুলেছিলেন ৷

মঙ্গলবার সকাল থেকে নতুন করে রণক্ষেত্র ভাঙড়। দফায় দফায় সংঘর্ষ পুলিশের সঙ্গে। রাস্তা অবরোধ করে বিক্ষোভ। সোমবার পাওয়ার গ্রিড প্রকল্পের কাজ স্থগিতরাখার পরও কেন এই অবস্থা? ভাঙড়বাসীর অভিযোগ পুলিশের বিরুদ্ধে। পুলিশের সঙ্গে সঙ্গে আরাবুল ইসলামের বিরুদ্ধে গ্রামবাসীদের বাড়িতে ঢুকে ভাঙচুর, সম্পত্তি নষ্ট করার অভিযোগ উঠেছে ।

সোমবার রাতে গ্রামে পুলিশি অত্যাচারে ক্ষোভ চরমে ওঠে ৷ সাবস্টেশনের কাজ স্থগিত থাকলেও পরে ফের তা শুরু হতে পারে বলে গ্রামবাসীদের বোঝান আন্দোলনকারীরা ৷ ভোররাতেই গোপন বৈঠকে ঠিক হয়, ফের শুরু হবে পরিকল্পিত আন্দোলন ৷ জমির চরিত্র পরিবর্তন করা যাবে বলেও সিদ্ধান্ত হয় বৈঠকে স্থির হয়, প্রকল্প বাতিল ঘোষণা না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে ৷

ইতিমধ্যেই জমির চরিত্র পরিবর্তন না করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। প্রকল্পের কাজও বন্ধ রাখার ঘোষণা রাজ্য প্রশাসনের। দাবি পূরণ হওয়ার পর এবার স্বাভাবিক হওয়ার অপেক্ষায় ভাঙড়।

First published: 05:52:21 PM Jan 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर