আগামী ২৪ ঘণ্টায় আরও ভারী বৃষ্টির পূর্বাভাস

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 04, 2017 09:40 AM IST
আগামী ২৪ ঘণ্টায় আরও ভারী বৃষ্টির পূর্বাভাস
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Aug 04, 2017 09:40 AM IST

#কলকাতা: দু’ঘণ্টার ভারী বৃষ্টি। আর তাতেই কলকাতা ও ও পাশ্বর্বতী এলাকায় জল জমে ভোগান্তি। ধীরগতিতে চলাচল করে যানবাহন। যানজটে হয়রানি বাড়ে পথচলতি মানুষের। আগামী চব্বিশ ঘণ্টায় আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস ছিলই। সেইমতো বৃহস্পতিবার দুপুরে ভারী বৃষ্টি হয় কলকাতা-সহ সংলগ্ন অঞ্চলে। আর দু’ঘণ্টার বৃষ্টিতেই বাড়ল জল-যন্ত্রণা। রাস্তায় বেড়িয়ে যানজটে বিপাকে পড়লেন শহরবাসী। উত্তর কলকাতার ঠনঠনিয়া কালীবাড়ি, কলেজ স্ট্রিট, সেন্ট্রাল অ্যাভিনিউ, এমজি রোড চত্বরে জল জমায় ধীরগতিতে চলতে থাকে গাড়ি-বাস। জল জমে যায় বেহালা চৌরাস্তা, ঠাকুরপুকুর, বীরেন রায় রোড ও মহেশতলায়ও। থিয়েটার রোড, স্ট্র্যান্ড রোড, ময়দান ও হেস্টিংস চত্বরেও ভারী বৃষ্টিতে ব্যাহত হয় যান চলাচল। মা উড়ালপুল ও পার্ক সার্কাসে যানজটে ব্যাপক ভোগান্তিতে পড়েন মানুষ। পাতিপুকুর রেলব্রিজ, লেকটাউন ও ভিআইপি রোড চত্বরেও ভারী বৃষ্টিতে তৈরি হয় জল-যন্ত্রণা। অত্যন্ত ধীরে চলতে থাকে গাড়ি ও বাস।

আবহাওয়া দফতর জানিয়েছে, বৃহস্পতিবার কলকাতায় দুপুর ২টো থেকে ৪টে পর্যন্ত গড় বৃষ্টি হয়েছে ৪৫ মিলিমিটার।

উত্তর বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত ও হিমালয় থেকে উত্তর ও পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত নিম্নচাপ অক্ষরেখা। এর জেরেই আগামী চব্বিশ ঘণ্টায় আরও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। এছাড়াও উত্তরবঙ্গেও ভারী বৃষ্টি হতে পারে।

First published: 09:39:06 AM Aug 04, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर