রাতভর বৃষ্টি, ভাসল উত্তর ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চল

Akash Misra | News18 Bangla
Updated:Jul 24, 2017 05:56 PM IST
রাতভর বৃষ্টি, ভাসল উত্তর ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চল
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:Jul 24, 2017 05:56 PM IST

#কলকাতা: রাতভর নাগাড়ে বৃষ্টি। ভাসল উত্তর ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চল। জল জমে দুর্ভোগ এয়ারপোর্ট ও ভিআইপি রোডেও। ভরা কোটালের জন্য গঙ্গার জলস্তর স্বাভাবিকের থেকে অনেকটাই বেড়ে যাওয়ায় বন্ধ রাখা হয়েছে লকগেট। পরিস্থিতি খতিয়ে দেখতে পুরসভার কন্ট্রোল রুমে যান মেয়ার পারিষদ তারক সিং। মুরারিপুকর ও শিবপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছে দু’জনের।

আবহাওয়া দফতর আগেই পূর্বাভাস জানিয়েছিল। সেইমতই টানা বৃষ্টিতে জল-যন্ত্রণা কলকাতা ও সংলগ্ন অঞ্চলে। রবিবার রাত থেকে সোমবার সকাল পর্যন্ত একনাগাড়ে বৃষ্টিতে জল জমে যায় উত্তর ও দক্ষিণ কলকাতার বিস্তীর্ণ অঞ্চলে। উত্তর কলকাতার ঠনঠনিয়া কালীবাড়ি এলাকায় জমা জলে দুর্ভোগ বাড়ে। জল জমে যায় মহাত্মা গান্ধি রোড, কলেজ স্ট্রিট, উল্টোডাঙা আন্ডারপাস, মুক্তারাম বাবু স্ট্রিট ও মিন্টোপার্কেও। কয়েকটি জায়গায় দোকানেও জল ঢুকে যায়। অত্যন্ত ধীরগতিতে গাড়ি চলাচল করে। রাস্তায় বেরিয়ে সমস্যায় পড়েন মানুষ। পুরসভার কন্ট্রোলরুমে যান মেয়র পারিষদ তারক সিং। ঠনঠনিয়া কালীবাড়ি এলাকায় নিকাশিনালা থেকে প্লাস্টিক সরানোর পর জল নামতে শুরু করে।

তালপুকুর রোড, পাহাড়পুর রোড, সীমা পল্লি, ডাক্তারডাঙা, শান্তিনগর এলাকাও জল-যন্ত্রণা থেকে মুক্তি পায়নি। বেহালার ১২৫ নং ওয়ার্ডের শীলপাড়ায় জল জমে ভোগান্তি বাড়ে। চরিয়াল খালের জলস্তর বেড়ে জলমগ্ন হয়ে যায় গোটা এলাকা।

ভিআইপি রোডের হলদিরাম, কৈখালি এলাকায় জল জমে যাতায়াতে সমস্যা বাড়ে। দমদম বিমানবন্দরের সামনে বট গাছ ভেঙে পড়ে রাস্তায় গাড়ি আটকে যানজট তৈরি হয়। সল্টলেক সেক্টর ফাইভে জল জমে যাওয়ায় অটো ও ট্যাক্সিচালকদের বিরুদ্ধে বেশি ভাড়া চাওয়ার অভিযোগ ওঠে।

এদিকে বৃষ্টিতে মুরারিপুকুরে ৪৪ ডি-র একটি বাড়ির দোতলার একাংশ ভেঙে পড়ে। বাড়িটির ওই অংশে পাঁচটি পরিবার থাকত। বাড়ি ভেঙে পড়ার ভীষণ আওয়াজ পেয়েই সকলে বাইরে বেরিয়ে আসেন। ফলে, বড়সড় কোনও দুর্ঘটনা ঘটেনি। ঘটনাস্থলে আসেন পুলিশ ও পুর কর্মীরা। বাসিন্দাদের নিরাপদ জায়গায় সরানো হয়। তাঁদের অভিযোগ, বাড়িটি পুরনো হওয়া সত্ত্বেও সংস্কার করা হয়নি। মুরারিপুকুরেই কারখানায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় এক কিশোরের। হাওড়ার শিবপুরে বৃষ্টিতে বিদ্যুতের তার ছিঁড়ে এক শ্রমিকের মৃত্যু হয়। বাগনান হাসপাতালেও জল ঢুকে যাওয়ায় রোগীরা সমস্যায় পড়েন।

First published: 05:56:35 PM Jul 24, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर