'আগে হলে হয়তো এত বড় ক্ষতি হত না', স্বাস্থ্য বিল নিয়ে আক্ষেপ সঞ্জয়ের স্ত্রী রুবির

Elina Datta | News18 Bangla
Updated:Mar 03, 2017 05:43 PM IST
'আগে হলে হয়তো এত বড় ক্ষতি হত না', স্বাস্থ্য বিল নিয়ে আক্ষেপ সঞ্জয়ের স্ত্রী রুবির
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 03, 2017 05:43 PM IST

#কলকাতা: 'আগে হলে হয়তো এত বড় ক্ষতি হত না।' নতুন স্বাস্থ্য বিল নিয়ে রাজ্যের উদ্যোগকে স্বাগত জানালেও আক্ষেপ যাচ্ছে না ডানকুনির মৃত যুবক সঞ্জয় রায়ের স্ত্রী রুবির। স্বামীর মৃত্যুর জন্য দোষী চিকিৎসকদের চরম শাস্তির দাবি করলেন তিনি। আজকের পর হয়তো মানুষের জীবন নিয়ে খেলা বন্ধ হবে। আশাবাদী সঞ্জয়ের পরিবার।

বেসরকারি স্বাস্থ্যকেন্দ্রগুলির রোগ সারাতে, বিধানসভায় নতুন স্বাস্থ্য বিল আনল রাজ্য সরকার। প্রশাসনের আশা, এই বিল আইনে পরিণত হলে লাগাম পরানো যাবে হাসপাতাল-নার্সিংহোমগুলির অনিয়মে। বাঁচানো যাবে মূল্যবান প্রাণ। ডানকুনির রায় পরিবারও একইরকম আশাবাদী। কিন্তু এই বিলটি আগে এলে হয়তো তাঁদের এতবড় ক্ষতি হত না। ছোট্ট অদ্রিজিৎকে কোলে নিয়ে, থেকে থেকেই আক্ষেপর সুর সঞ্জয়ের স্ত্রীর গলায়।

নতুন বিলে দোষ প্রমাণিত হতে নার্সিংহোমগুলিকে জরিমানার সংস্থান রয়েছে। কিন্তু শুধু জরিমানা নয়। প্রাণ বাঁচাতে নজরদারির ওপর জোর দিচ্ছে সঞ্জয়ের পরিবার।

নার্সিংহোমগুলির অমানবিক আচরণ বন্ধ হোক। যারা তাঁর কোল খালি করেছে, চরম শাস্তি হোক তাদের। সন্তান হারিয়ে এখন এমনটাই দাবি সঞ্জয়ের মায়ের।

বেসরকারি হাসপাতালগুলিতে এতদিন মানুষের জীবন নিয়ে যে খেলা চলেছে, তা হয়তো বন্ধ হবে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগের পর আশ্বাবাসী সঞ্জয়ের পরিবার।

First published: 05:43:57 PM Mar 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर