মোহনবাগানের সভাপতি পদ থেকে ইস্তফা টুটু বসুর

Jun 13, 2017 08:16 PM IST | Updated on: Jun 14, 2017 02:36 PM IST

#কলকাতা: বাগান সভাপতির পদ থেকে ইস্তফা টুটু বসুর। আজ, মঙ্গলবার সচিব অঞ্জন মিত্রকে ইস্তাফার চিঠি পাঠিয়েছেন তিনি। দাবি করেছেন অসুস্থ শরীরে আর পারছেন না তিনি। তবে মন থাকবে মোহনবাগানের জন্য। সবুজ-মেরুনে টুটুবাবুর ইস্তফায় একটা যুগ শেষ হল বলে দাবি ময়দানের।

টানা ২৬ বছর। অতীত হয়ে গেল এক ইস্তাফা মেলে। মঙ্গলবার প্রায় সবাইকে চমকে দিয়েই মোহনবাগান সভাপতির পদ থেকে সরে দাঁড়ালেন স্বপনসাধন বসু ওরফে ময়দানের টুটুদা।

আটের দশকের শুরুতে ধীরেন দে’র বাগানে প্রশাসক টুটু বসুর কাজ শুরু। এরপর ১৯৯১ থেকে ২০০৭ পর্যন্ত সবুজ-মেরুনের একমাত্র মুখ। শীত-গ্রীষ্ম-বর্ষা ডাবল টু’ই ভরসা। এই স্লোগানেই ব্যারেটো থেকে ভাইচুং, সনি থেকে জেজে ময়দানকে দিয়েছেন একাধিক তারকা। সচিব অঞ্জন মিত্রকে পাঠানো ইস্তফার মেলে দাবি করেছেন, শরীর আর দিচ্ছে না। দিনে দিনে ধকল আরও বেড়ে যাচ্ছে। তাই কার্যকরী সমিতি এবং সচিবের কাছে অনুরোধ তাঁর ইস্তফা গ্রহণ করা হোক। ময়দানের মতে, আই লিগ-আইএসএলের টানাটানিতে টুটু বাবুর এই ইস্তফা বাগানের কাছে বিরাট ধাক্কা। কারণ, স্পনসরহীন বাগানকে এতদিন টেনেছে তাঁর জাহাজ। সেই জাহাজ এখন ডুবন্ত। তাই টুটুবাবুর ইস্তফায় পালতোলা নৌকার পরের মাঝি কে হবেন, মঙ্গলবারের সন্ধ্যা থেকে ময়দানে সেই জল্পনা শুরু হয়ে গেল।

RELATED STORIES

RECOMMENDED STORIES