সন্তান জন্মের জন্য যজ্ঞের নিদান চিকিৎসকের

Elina Datta | News18 Bangla
Updated:Jan 26, 2017 10:00 AM IST
সন্তান জন্মের জন্য যজ্ঞের নিদান চিকিৎসকের
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jan 26, 2017 10:00 AM IST

#কলকাতা: বেহালায় বেসরকারি হাসপাতালে চাঞ্চল্যকর ঘটনা। অন্তঃসত্ত্বাকে যজ্ঞের নিদান চিকিৎসকের। সন্তান হারানোর ভয় দেখিয়ে প্রসূতির পরিবারের থেকে হাতিয়ে নেন বারো হাজার টাকা। আজ সকালে প্রসূতির গর্ভেই মৃত্যু হয় সন্তানের। তারপর হাসপাতালে বিক্ষোভ দেখান পরিবারের লোকজন। অভিযুক্ত চিকিৎসককে আটক করেছে বেহালা থানার পুলিশ।

দক্ষিণ বেহালার বাসিন্দা অভীক এবং মৌসুমী মুখোপাধ্যায়। আগেও দু'বার সন্তান ধারণে ব্যর্থ হন দম্পতি। তাই তৃতীয়বার মৌসুমী অন্তঃসত্ত্বা হলে, চিকিৎসায় কোনও ত্রুটি রাখতে চাননি পেশায় অটোচালক অভীক। স্ত্রীকে নিয়ে যান চিকিৎসক বিজয়কান্ত মাহাতর কাছে। তাঁর পরামর্শেই গতবছর ২৯ ডিসেম্বর বেহালার পাঠক পাড়ার এক বেসরকারি হাসপাতালে ভরতি করা হয় মৌসুমীকে। তখন তিনি আট মাসের অন্তঃসত্ত্বা। তারপর থেকেই ভয়াবহ অভিজ্ঞতার শুরু পরিবারের। সন্তান পেতে যজ্ঞের নিদান দেন চিকিৎসক বিজয়কান্ত মাহাত। যজ্ঞ না করালে গর্ভে সন্তানের মৃত্যু বলে ভয়ও দেখান তিনি।

যজ্ঞ করিয়েও অবশ্য শেষরক্ষা হয়নি। বুধবার সকালে মৌসুমীর গর্ভে মৃত্যু হয় সন্তানের। এরপরই বিজয়কান্ত মাহাতর জালিয়াতি বুঝতে পারেন প্রসূতির পরিবারের সদস্যরা। প্রতিবাদে হাসপাতালে বিক্ষোভ দেখান তাঁরা। বেহালা থানায় অভিযোগও দায়ের করেন। বিক্ষোভের মুখে যজ্ঞের কথা স্বীকার করেন অভিযুক্ত চিকিৎসক।

সন্তান পাওয়ার মরিয়া মনোভাবে কার্যত অন্ধ হয়ে গিয়েছিলেন দম্পতি। চিকিৎসা বিজ্ঞানের পরিবর্তে ভরসা করেছিলেন যজ্ঞে। যা এদিনের করুন পরিণতির জন্য অনেকাংশে দায়ী।

First published: 10:00:01 AM Jan 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर