বাজেট অধিবেশনেও নোটবন্দিকে হাতিয়ার করবে তৃণমূল

Jan 29, 2017 07:07 PM IST | Updated on: Jan 29, 2017 07:10 PM IST

#কলকাতা: নোটবন্দির বিরুদ্ধে প্রতিবাদের ঝড় বাজেট অধিবেশনেও বজায় রাখতে চাইছে তৃণমূল কংগ্রেস। সোমবার নয়াদিল্লিতে সর্বদল বৈঠকে যোগদান বাতিল করা হয়েছে বলে দলীয় সূত্রে খবর। বদলে, সংসদে বিরোধিতার রণকৌশল স্থির করতে কালীঘাটে দলীয় সাংসদদের আলাদা বৈঠকে ডাকা হয়েছে। লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতার যে মোদি সরকারের প্রতিহিংসার রাজনীতি, সংসদে সেই সুরই সপ্তমে তুলতে চলেছে জোড়াফুল শিবির।

নোটবাতিলের সিদ্ধান্তের প্রতিবাদের বদলা নিতেই ঘুঁটি সাজিয়েছে মোদি সরকার। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতার নিয়ে এই প্রচারই বারেবারে তুলে ধরেছিল তৃণমূল কংগ্রেস। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারের পর বেশ কিছুটা সময় কেটে গেলেও সেই ক্ষত মিলোয়নি। তাই বাজেট অধিবেশনকে পাখির চোখ করে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে এবার নয়া কৌশল জোড়াফুল শিবিরের।

বাজেট অধিবেশনেও নোটবন্দিকে হাতিয়ার করবে তৃণমূল

বাজেট অধিবেশনে ঝড়?

- দলীয় সূত্রে খবর, বাজেট অধিবেশনের আগে, সোমবার সর্বদলীয় বৈঠকে যোগ দেবে না তৃণমূল কংগ্রেস

- সোমবার বেলা ৩ সর্বদলীয় বৈঠক

- ওইদিনই বেলা ১২.৩০ কালীঘাটে দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বাড়িতে বৈঠক ডাকা হয়েছে

- দলীয় সাংসদদের বৈঠকে আহ্বান জানানো হয়েছে

- স্থির করা হবে বাজেট অধিবেশনে দলের রণকৌশল

নোটবন্দির প্রতিবাদে সংসদের ভিতরে ও বাইরে সরব হয় তৃণমূল কংগ্রেস। বিভিন্ন দলকে সঙ্গী করে একাধিকবার রাষ্ট্রপতির কাছেও নালিশও জানায় জোড়াফুল শিবির। একইসঙ্গে দেশের বিভিন্ন স্থানে প্রতিবাদ সভাও করেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বাজেট অধিবেশনের মতো গুরুত্বপূর্ণ মঞ্চে সেই সুর যে আরও জোরালো হবে তার ইঙ্গিত দিয়ে রাখল রাজ্যের শাসকদল।

RELATED STORIES

RECOMMENDED STORIES