তোলাবাজদের হুমকির মুখে পড়লেন নেতাজির পরিবার

Jul 04, 2017 09:26 AM IST | Updated on: Jul 04, 2017 12:23 PM IST

#কলকাতা: সিন্ডিকেটের দাপট এবার বিখ্যাত বসু পরিবারেও। শরৎ বোস রোডের বিখ্যাত বাড়িতে চড়াও হল সিন্ডিকেট বাহিনী। বাড়ি নির্মাণের বরাত না মেলাতেই গোঁসা। কে বরাত পেল? কিভাবে পেল? প্রশ্ন কৃষ্ণা বসুকে। সুগত বসুকেও হুমকি সিন্ডিকেট বাহিনীর। পরিচয় জিজ্ঞেস করতেই অবশ্য চম্পট। সাংসদের ক্ষেত্রেই এই ঘটনা ঘটলে সাধারণ মানুষের কি হয়? স্তম্ভিত তৃণমূলের সাংসদ ও ইতিহাসবিদ।

৯০ নম্বর শরৎ বোস রোড। শরৎচন্দ্র বসুর বাসভবন। এখন থাকেন কৃষ্ণা ও সুগত বসু। একজন প্রাক্তন সাংসদ। অন্যজন বর্তমান।সুভাষ চন্দ্র বসুর পরিবারকেও পড়তে হল সিন্ডিকেট কারবারিদের হুমকির মুখে। নির্মাণ কাজের বরাত নিয়ে প্রশ্ন, হুমকি বেশ কয়েকজন যুবকের।

তোলাবাজদের হুমকির মুখে পড়লেন নেতাজির পরিবার

প্রথমে কৃষ্ণা বসু। কে বাড়ি মেরামতির কাজ করছে, ইঁট-বালি কোথা থেকে কিনছেন এমনই সব প্রশ্ন। ক্রমে সুর চড়লো। হুমকি দিতেও ছাড়েনি সিন্ডিকেট বাহিনী।

সিন্ডিকেট বাহিনী - আপনারা বাড়ির কাজ করাচ্ছেন। বালি, সিমেন্ট কে দিল? আমাদের থেকে নিচ্ছেন না কেন? আমাদের থেকেই নিতে হবে

কৃষ্ণা বসু - তোমরা কে?

সিন্ডিকেট বাহিনী - আপনি জেনে কি করবেন? মাল আমাদের থেকেই নিতে হবে, এটা জেনে রাখুন

কৃষ্ণা বসু - ওভাবে কথা বলছ কেন? জান, এটা কার পরিবার? এটা নেতাজির বাড়ি? আমরা তার পরিবারের সদস্য?

সিন্ডিকেট বাহিনী - নেতাজি, ফেতাজি বুঝি না। মাল নিতে বলছি নেবেন ব্যাস

সুগত বসু -- তোমরা কে? নাম বল। আমি পুলিশে খবর দিচ্ছি

এরপর অবশ্য আর কথা না বাড়ায়নি সিন্ডিকেট বাহিনী। শরৎ বসু রোডের বাড়ি ছেড়ে চলে যায় তারা। তারপরই পুলিশে অভিযোগ দায়ের করেন তৃণমূল সাংসদ ও ইতিহাসবিদ।

যদিও পুলিশের দাবি, টাকা আদায়ের জন্য হুমকি দিয়েছিল কয়েকজন যুবক। এর পিছনে সিন্ডিকেটের ভূমিকা নেই। তা হলে ইঁট-বালি কেনার হুমকি দেওয়া হল কেন? উত্তর নেই। ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করেছে পুলিশ।

RELATED STORIES

RECOMMENDED STORIES