ফের সোয়াইন ফ্লু আতঙ্ক শহরে

Apr 21, 2017 07:04 PM IST | Updated on: Apr 21, 2017 07:04 PM IST

#কলকাতা: গতকালের পর ফের শহরে সোয়াইন ফ্লু আক্রান্তের খোঁজ। মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি চার বছরের এক শিশুর রিপোর্ট পজিটিভ। চার মাস বয়সের আরও এক শিশুকেও পার্ক সার্কাসের একটি নার্সিং হোমে ভরতি করা হয়েছে। থুথুর নমুনায় এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস মিলেছে। এনিয়ে রাজ্যে পাঁচজন সোয়ান ফ্লু আক্রান্তের খোঁজ পাওয়া গেল। উপসর্গ নিয়ে আরও বেশ

২০১৫-য় গোটা দেশ সোয়াইন ফ্লু-র ভয়াবহ দাপট দেখেছে। এরাজ্যে প্রায় পঁচিশ জনের মৃত্যু হয়। আক্রান্তের সংখ্যা ছিল প্রায় ৫০০ জন। গত বছর সোয়াইন ফ্লু আক্রান্ত রোগীর খুব একটা খোঁজ না মিললেও এবছর ফের রাজ্যে সোয়াইন ফ্লু-র আতঙ্ক। বৃহস্পতিবার তিনজন আক্রান্তের খোঁজ মিলেছে। শুক্রবার আরও দুই শিশুর থুথুর নমুনায় এইচ ওয়ান এন ওয়ান ভাইরাস মিলল।

ফের সোয়াইন ফ্লু আতঙ্ক শহরে

-- শুক্রবার ২ শিশুর দেহে H1N1 ভাইরাসের খোঁজ  

-- ৪ বছরের এক শিশু মুকুন্দপুরের একটি বেসরকারি হাসপাতালে ভরতি

-- ৪ মাসের এক শিশু পার্ক সার্কাসের এক বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন

-- দু'জনের থুথুর নমুনার পজিটিভ রিপোর্ট

ইতিমধ্যেই ই এম বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে সোয়াইন ফ্লু আক্রান্ত সন্দেহে ভরতি রয়েছেন ন'জন। তাঁদের মধ্যে বৃহস্পতিবার তিনজনের পজিটিভ রিপোর্ট পাওয়া গেছে। শুক্রবার মিলল আরও দু'জনের খোঁজ। ঘটনার ওপর প্রতি মুহূর্তে নজর রাখছে রাজ্য স্বাস্থ্য দফতর । সব বেসরকারি হাসপাতালগুলিতে সতর্ক থাকতে বলা হয়েছে। আক্রান্তদের নমুনা পরীক্ষার জন্য নাইসেডে পাঠান হচ্ছে।

RELATED STORIES

RECOMMENDED STORIES