নারদ তদন্তে মেয়রকে ইডির ম্যারাথন জেরা, সামনে এল কোন তথ্য?

Aug 10, 2017 06:47 PM IST | Updated on: Aug 10, 2017 06:47 PM IST

 #কলকাতা: নারদ ঘুষকাণ্ডে শোভন চট্টোপাধ্যায়কে ম্যারাথন জেরা ইডি-র। বৃহস্পতিবার বেলা বারোটা নাগাদ সিজিও কমপ্লেক্সে যান শোভন চট্টোপাধ্যায়। এই প্রথম এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের নোটিসে হাজিরা দিলেন মেয়র। তাঁকে মোট তিন বার নোটিস পাঠায় ওই তদন্তকারী সংস্থা। এফআইআরে দশ নম্বরে নাম রয়েছে শোভন চট্টোপাধ্যায়ের। তিনি পাঁচ লক্ষ টাকা ঘুষ নেন বলে অভিযোগ। গতকালই নারদ তদন্তে জিজ্ঞাসাবাদ করা হয় ফিরহাদ হকিমকে।

সিবিআই নারদ তদন্ত শুরু করলেও ঘুরপথে অভিযুক্তদের জালে ফেলতে চেষ্টা চালাচ্ছে ইডি। হাইকোর্টে নারদ তদন্তের মামলা বিচারাধীন। এই অবস্থায় হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় রাজ্যের একের পর এক মন্ত্রীকে তলব করা শুরু করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। বুধবার সেই নির্দেশে হাজিরা দিলেন মন্ত্রী ফিরহাদ হাকিম। নতুন করে তলব করা হয়েছে সুব্রত মুখোপাধ্যায়কেও।

নারদ তদন্তে মেয়রকে ইডির ম্যারাথন জেরা, সামনে এল কোন তথ্য?

বেশ কয়েকদিন কার্যত শীতঘুমে থাকার পর, ফের নারদে সক্রিয় এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। পরপর রাজ্যের কয়েকজন মন্ত্রীকে তলব করেছেন কেন্দ্রীয় তদন্তকারীরা। নারদ তদন্তে হাজিরার জন্য ইডির কাছে সেপ্টেম্বর পর্যন্ত সময় চেয়েছিলেন। কিন্তু, জ্ঞানসিং সোহনপালের মৃত্যুতে বিধানসভার অধিবেশন না থাকায় বুধবারই ইডি দফতরে হাজিরা দিলেন ফিরহাদ হাকিম। প্রায় পাঁচ ঘণ্টা ইডি দফতরে ছিলেন পুর ও নগরোন্নয়ণমন্ত্রী। তাঁর কাছে নারদ তদন্তে একাধিক তথ্য জানতে চান ইডি কর্তারা।

নারদ তদন্তের মামলা হাইকোর্টে বিচারাধীন। তদন্তের নথি তলব করেছেন বিচারপতি জয়মাল্য বাগচি। এই অবস্থায় নারদে হিসাব বহির্ভূত সম্পত্তি মামলায় রাজ্যের একাধিক মন্ত্রীকে তলব করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

RELATED STORIES

RECOMMENDED STORIES