মিড ডে মিলে পচা আলু !

Apr 04, 2017 08:24 AM IST | Updated on: Apr 04, 2017 08:24 AM IST

#কলকাতা: মিড ডে মিলে রান্নার জন্য পাঠানো হল পচা আলু। তা  দিয়েই চলছে  রান্না। গন্ধে অতিষ্ঠ পড়ুয়া থেকে শিক্ষক-শিক্ষিকারা। গত শুক্রবার তেঘরিয়া শিক্ষায়তন হাইস্কুলে মিড ডে মিলে পচা আলু ব্যবহারের অভিযোগ ওঠে। সোমবার সেই পচা আলুর বস্তাই পাঠানো হয়েছে কেষ্টপুর বালিকা বিদ্যালয়ে।  আলু সরবরাহকারী ভ্যানের চালককে জেরা করে জানা গেল এমনই তথ্য। ইটিভি নিউজ বাংলা থেকে অভিযোগ পেয়ে ব্যবস্থা নেওয়ার আশ্বাস খাদ্যমন্ত্রীর।

তেঘরিয়ার শিক্ষায়তন হাইস্কুল। শুক্রবার মিড ডে মিলের রান্না শুরু হতেই নাকে রুমাল চাপা দিতে হয় শিক্ষক-শিক্ষিকা ও পড়ুয়াদের। দেখা যায়, রান্নার জন্য আনা ১০০ বস্তা আলুর প্রায় সমস্তটাই পচা। দুর্গন্ধে ক্লাস নেওয়া অসম্ভব হয়ে ওঠে। এই খবর জানাজানি হতেই আলুর বস্তা বদলে দেওয়ার আশ্বাস দেওয়া হয়।

মিড ডে মিলে পচা আলু !

তিনদিনের মাথায় সোমবার ফের একই অভিযোগ। এবার ঘটনাস্থল কেষ্টপুর বালিকা বিদ্যালয়। সকাল থেকে মিড ডে মিলের রান্না থেকে পচা আলুর গন্ধ বেরোতেশুরু করে। দুর্গন্ধে ক্লাস করাই দায় হয়ে পড়ে। খাওয়া তো দূর-অস্ত, পচা আলুর বস্তা ঘিরে মাছির ভনভনানিতেই অতিষ্ঠ সবাই।

পচা আলু দিয়ে রান্না কেন? আলুর বস্তা নিয়ে আসা ভ্যান চালকের দাবি, তেঘরিয়া থেকেই কেষ্টপুরের এই স্কুলে পাঠানো হয়েছে ২৫ বস্তা আলু।

ঘটনা জানাজানি হতেই মিড ডে মিল বন্ধের দাবি তোলেন অভিভাবকরা।

মিড মে মিলে পচা আলুর খবর পান খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। বিধাননগরের মহকুমা শাসকের থেকে রিপোর্টও তলব করেন। সেই রিপোর্টে পচা আলু পাঠানোর বিষয়টি মেনেও নেওয়া হয়েছে।

এক স্কুল থেকে আরেক স্কুলে কেন পাঠানো হল পচা আলু ? বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়ে খাদ্যমন্ত্রী জানিয়েছেন স্কুল-শিক্ষা দফতরের কর্মীদের সঙ্গেও এ ব্যাপারে কথা বলবেন তিনি।

RELATED STORIES

RECOMMENDED STORIES