কলকাতায় খাপ পঞ্চায়েত ! শ্বশুর-শাশুড়িকে বাড়িছাড়া করার অভিযোগ

May 24, 2017 11:49 AM IST | Updated on: May 24, 2017 03:47 PM IST

#কলকাতা: এবার খাস কলকাতায় পাড়ার মাতব্বরদের খাপ পঞ্চায়েতের নিদান। রাতে পাড়ার লোকেদের নিয়ে স্বামী, শ্বশুর-শাশুরিকে মারধর। প্রৌঢ় শ্বশুর-শাশুড়িকে রাতেই বাড়ি থেকে বের করে দিলেন বৌমা ! বেলেঘাটার সিআইটি এলাকার ঘটনা।

গ্রামে সালিশি সভার নিদান নতুন ঘটনা নয়। কিন্তু এবার কি শহর কলকাতাতেও খাপ পঞ্চায়েত ?

২০০৬ সালে নারকেল ডাঙার বাসিন্দা চৈতালির সঙ্গে বিয়ে হয় বেলেঘাটার শুভেন্দু কর্মকারের। চৈতালির স্বামী জানিয়েছেন, বিয়ের পর জানতে পারেন স্ত্রী-র মানসিক রোগের চিকিৎসা চলছে। মাঝেমধ্যেই বাড়ি ছেড়ে চলে যেত বৌমা। এর জন্য বাড়িতে লেগেই থাকত অশান্তি। জানাচ্ছেন শাশুড়ি।

কিন্তু, চৈতালির অভিযোগ, শ্বশুরবাড়িতে তাঁকে ঢুকতে দেওয়া হয় না। কয়েকদিন ধরে হুমকি দেওয়া চলছিল। অভিযোগ, মঙ্গলবার বউমা ও তাঁর বাবা পাড়ার লোকদের সঙ্গে নিয়ে বাড়িতে চড়াও হন। মারধর করে বের করে দেওয়া হয় শ্বশুর-শাশুড়িকে।

বউমার অবশ্য দাবি, মারধর নয়। জেদ করে বাড়ি ছাড়েন শ্বশুর-শাশুড়ি। অবশ্য ছেলে শুভেন্দুর দাবি অন্য। মেয়ের শ্বশুর-শাশুড়ি বাড়িছাড়া। অথচ সেই বাড়িতেই রয়েছেন চৈতালির বাবা।

বউমার উপর অত্যাচার করেন শ্বশুর-শাশুড়ি। তাই তাঁদের বাড়ি ছাড়া করে স্বামী-স্ত্রী-কে সংসার করার নিদান দিয়েছে পাড়ার মাতব্বররা। কিন্তু, পুলিশ-আদালত থাকতে কেন পাড়ার লোকেদের এই মাতব্বরি ?

পারিবারিক অশান্তিতে নাক গলাচ্ছে প্রতিবেশীরা। ঘরছাড়া প্রৌঢ় দম্পতী মঙ্গলবার রাতে বেলেঘাটা থানায় অভিযোগ জানিয়েছেন।

vlcsnap-2017-05-24-11h45m46s158 copy

RELATED STORIES

RECOMMENDED STORIES