এবার তদন্তের মুখে মেডিকা, সুনীলের মৃত্যু তদন্তে গঠিত কমিটি

Elina Datta | News18 Bangla
Updated:Mar 17, 2017 10:59 AM IST
এবার তদন্তের মুখে মেডিকা, সুনীলের মৃত্যু তদন্তে গঠিত কমিটি
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 17, 2017 10:59 AM IST

#কলকাতা: চিকিৎসায় গাফিলতির অভিযোগে এবার তদন্তের মুখে মেডিকো সুপার স্পেশালিটি হাসপাতাল। সুনীল পাণ্ডের মৃত্যুতে ৩ সদস্যের তদন্ত কমিটি গড়ল স্বাস্থ্য দফতর। সুনীলের চিকিৎসার দায়িত্বে থাকা চিকিৎসকদের পাশাপাশি হাসপাতালের ভূমিকাও খতিয়ে দেখবে কমিটি।

অ্যাপোলোর পর এবার মেডিকো সুপার স্পেশালিটি হাসপাতাল।সঞ্জয় পাণ্ডের চিকিৎসায় গাফিলতির অভিযোগে বিশেষজ্ঞ কমিটি গঠন করে তদন্তের নির্দেশ স্বাস্থ্য দফতরের। তিন বিশেষজ্ঞ চিকিৎসককে নিয়ে কাজ শুরু করেছে কমিটি।

বিশেষজ্ঞ কমিটিতে থাকবেন,

প্লাবন মুখোপাধ্যায়, মেডিক্যালের CTVS বিভাগের প্রধান

আনন্দকিশোর পাল, SSKM-এর অর্থোপেডিক বিভাগের প্রধান

সৌমিত্র ঘোষ, SSKM-এর মেডিসিন বিভাগের প্রধান

স্বাস্থ্য দফতর সূত্রে খবর, মেডিকায় ভর্তির পর থেকে সুনীলের চিকিৎসা ও হাসপাতালের ভূমিকার যাবতীয় বিষয় খতিয়ে দেখবে কমিটি।

মেডিকার দায়িত্বপ্রাপ্ত চিকিৎসকদের সঙ্গে কথা বলবে কমিটি ৷ চিকিৎসার যাবতীয় নথি পরীক্ষা করা হবে ৷ হাসপাতালের বিরুদ্ধে ওঠা গাফিলতির অভিযোগও খতিয়ে দেখা হবে ৷ প্রয়োজনে সুনীলের পরিবার ও হাসপাতালের বক্তব্য মিলিয়ে দেখা হবে ৷ বিলিং সংক্রান্ত বিষয়ও খতিয়ে দেখবে কমিটি ৷

বুকে ব‍্যথা নিয়ে মেডিকায় ভরতি হয়েছিলেন সুনীল পাণ্ডে। গত ৬ মার্চ তারিখ তাঁর অ‍্যাঞ্জিওপ্লাস্টি ও পায় অস্ত্রোপচার হয়। পরিবারের অভিযোগ, চিকিৎসকের ভুলেই সংক্রমণ ছড়িয়ে পড়ায় সুনীলের পা বাদ দিতে হয়। ১৩ তারিখ ভোরে মৃত্য হয় তাঁর। তারপরই চিকিৎসক ও মেডিকো কর্তৃপক্ষের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তোলে সুনীলের পরিবার। সেই অভিযোগের ভিত্তিতেই গঠিত হল তদন্ত কমিটি।

First published: 10:59:04 AM Mar 17, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर