আসন নিয়ে ধুন্ধুমার তৃণমূল সাংসদ দোলা সেনের, ৪০ মিনিট দেরিতে ছাড়ল এয়ার ইন্ডিয়ার বিমান

Apr 07, 2017 06:15 PM IST | Updated on: Apr 07, 2017 08:39 PM IST

#নয়াদিল্লি: শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের থেকে বিমানে চড়ার উপর নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কয়েক ঘণ্টা কাটতে না কাটতেই ফের এয়ার ইন্ডিয়ার উড়ানেই বিতর্কে জড়ালেন আরেক সাংসদ ৷ আসন ব্যবস্থা নিয়ে বিমানকর্মীর সঙ্গে বাক-বিতন্ডায় জড়িয়ে পড়লেন তৃণমূল সাংসদ দোলা সেন ৷ এই সমস্যার কারণে নির্ধারিত সময়ের প্রায় ৪০ মিনিট দেরিতে ছাড়ে বিমান ৷

এয়ার ইন্ডিয়ার কর্মীর বিরুদ্ধে দুর্ব্যবহারের অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ দোলা সেন । বৃহস্পতিবার মাকে নিয়ে এয়ার ইন্ডিয়ার কলকাতাগামী বিমানে ওঠেন দোলা সেন। সাংসদের মা অসুস্থ হওয়ায় তিনি হুইল চেয়ারে ছিলেন। তাদের দুজনের আসন ছিল এমারজেন্সি গেটের পাশে।

আসন নিয়ে ধুন্ধুমার তৃণমূল সাংসদ দোলা সেনের, ৪০ মিনিট দেরিতে ছাড়ল এয়ার ইন্ডিয়ার বিমান

বোর্ডিং পাস অনুযায়ী নির্দিষ্ট আসনে গিয়েই বসেন দোলা ও তাঁর মা। এরপরই ফ্লাইট প্রোটোকলে বাধা থাকায় তাদের আসন বদলাতে বলেন বিমানকর্মীরা। এমারজেন্সি গেটের পাশে অসুস্থ কেউ বসলে আপৎকালীন মুহূর্তে অসুবিধা হতে পারে বলে বিমানকর্মীরা আসন ছাড়তে বলেন।

মা অসুস্থ তাই আপত্তি জানান দোলা সেন। এরপরই দু’পক্ষের মধ্যে বচসা বাধে । প্রায় মিনিট কুড়ি পরে দোলা অসুস্থ মা-কে নিয়েই আসন বদলান।

ঘটনায় বিমান কর্মীদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠতে শুরু করেছে।

- বোর্ডিং পাস নেওয়ার সময়ই যাত্রী সিনিয়র সিটিজেন কিনা তার উল্লেখ থাকে

- যাত্রী হুইলচেয়ারে থাকলে তারও উল্লেখ থাকে

- ফলে এক্ষেত্রে সাংসদের মায়ের কথা অজানা ছিল না এয়ার ইন্ডিয়ার

- বিমানবন্দর থেকে নির্দিষ্ট বিমান সংস্থার কর্মীই হুইলচেয়ারে থাকা যাত্রীকে বিমানে তুলে দেন

- নিরাপত্তার কথা জেনেও কেন সাংসদের অসুস্থ মাকে বসানো হল এমারজেন্সি গেটের পাশে?

বিতর্কের মুখে হেড কেবিন ক্রু-এর থেকে রিপোর্ট তলব করেছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে খবর রটেছিল, দোলা সেনের সঙ্গে বচসার জেরে প্রায় কুড়ি মিনিট দেরি ওড়ে বিমান। কিন্তু উড়ানে দেরির পিছনে এই ঘটনা দায়ী নয় বলে বিবৃতি দিয়ে জানিয়েছে এয়ার ইন্ডিয়া কর্তৃপক্ষ।

অন্যদিকে, শিবসেনা সাংসদ রবীন্দ্র গায়কোয়াড়ের উপর থেকে বিমানে চড়ার উপর নিষেধাজ্ঞা তুলে নিল এয়ার ইন্ডিয়া ৷ এর ফলে আবার বিমানে চড়তে পারবেন গায়কোয়াড় ৷ অসামরিক পরিবহণ দফতরের নির্দেশেই উঠল এই নিষেধাজ্ঞা ৷

RELATED STORIES

RECOMMENDED STORIES