পিছিয়ে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক, পরের বছর কবে হবে এই দুই পরীক্ষা?

May 30, 2017 04:21 PM IST | Updated on: May 31, 2017 11:46 AM IST

#কলকাতা: অঘোষিত পরবর্তী পরীক্ষার সূচি ৷ মাধ্যমিকের ফলপ্রকাশ অনুষ্ঠানের মতো উচ্চমাধ্যমিকের ফলপ্রকাশেও নজিরবিহীন ঘটনা ৷ এখনও পরবর্তী বছরের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচির ঘোষণাই হল না !

সূত্রের খবর, আগামী বছর পিছোতে পারে মাধ্যমিক ৷ এমনকি উচ্চমাধ্যমিক পরীক্ষাও পিছনোর সম্ভাবনা রয়েছে ৷ নতুন করে পরীক্ষার রুটিন তৈরি করছে পর্ষদ ৷ এখন নতুন রুটিনে মার্চে হতে চলেছে মাধ্যমিক ৷

পিছিয়ে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক, পরের বছর কবে হবে এই দুই পরীক্ষা?

Photo: File

 মাধ্যমিকের মত উচ্চমাধ্যমিকের ফল ঘোষণা হলেও, প্রথা মত পরবর্তী পরীক্ষার সূচি ঘোষণা না হওয়ায় বাড়ছে জল্পনা। সূত্রের খবর, আগামী বছর প্রায় এক মাস পিছিয়ে যেতে পারে দুটি পরীক্ষার সূচি। স্কুল শিক্ষা দফতর ইতিমধ্যেই ১৫ মার্চ থেকে ১০-ই এপ্রিলের মধ্যে মধ্য শিক্ষা পর্ষদ ও উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদকে পরীক্ষা শেষ করতে বলেছে। সেই মত-ই তৈরি হচ্ছে শেডিউল। সাধারণরত ফেব্রুয়ারির তৃতীয় সপ্তাহের শেষে মাধ্যমিক ও মার্চের মাঝামাঝি উচ্চমাধ্যমিক শুরু হয়। দুই বিভাগের কেউ-ই এই নিয়ে মুখ খুলতে চায়নি। উঠে আসছে অন্য সম্ভাবনার কথাও।

পঞ্চায়েত নির্বাচনকে সামনে রেখেই কি পিছোনো হচ্ছে মাধ্যমিক পরীক্ষা? গত বছরেও বিধানসভা নির্বাচনের জেরে প্রায় এক মাস এগিয়ে আনা হয় মাধ্যমিক পরীক্ষা। সাধারণত ফেব্রুয়ারির শেষ সপ্তাহে মাধ্যমিক পরীক্ষা শুরু হয়।

পর্ষদ ও সংসদ সূত্রে জানানো হয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই ঘোষণা করা হবে পরবর্তী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পরীক্ষার সূচি।

RELATED STORIES

RECOMMENDED STORIES