নারদকাণ্ডে নেওয়া টাকা ফেরত দিয়েছেন, জেরায় কাকলির দাবিতে এবার চাপে ম্যাথু

Jul 16, 2017 04:47 PM IST | Updated on: Jul 16, 2017 04:49 PM IST

#কলকাতা: ম্যাথু স্যামুয়েলকে পাল্টা চাপে ফেেল দিলেন তৃণমূল সাংসদ কাকলি ঘোষদস্তিদার। নারদকাণ্ডে সিবিআই জিজ্ঞাসাবাদের মুখে কাকলির দাবি, ম্যাথু তাঁকে টাকা দিতে চেয়েছিলেন কিন্তু তিনি টাকা নেননি। ম্যাথু টাকা নেওয়ার ফুটেজ তুললেও টাকা ফেরানোর ফুটেজ তোলেননি বলেই দাবি করেন বারাসতের সাংসদ।

নারদকাণ্ডে নাম জড়িয়েছে বারাসতের তৃণমূল সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের। শুক্রবার মধ্যমগ্রামের বাড়িতে গিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকরা। সিবিআই সূত্রে খবর, ব্যবসায়ী সন্তোষ পরিচয়ে ম্যাথু স্যামুয়েল অনেকবার যোগাযোগ করেন বলে দাবি করেন কাকলি ঘোষ দস্তিদার। তিনি বহুবার ম্যাথুর সঙ্গে দেখা করতে অস্বীকার করেন। শেষে ব্যবসা সংক্রান্ত সমস্যা নিয়ে কথা বলতে চাওয়ায় তিনি ম্যাথুর সঙ্গে দেখা করতে রাজি হন। সেদিনই ম্যাথু টাকা দিতে চান। কিন্তু তিনি টাকা নেননি।

নারদকাণ্ডে নেওয়া টাকা ফেরত দিয়েছেন, জেরায় কাকলির দাবিতে এবার চাপে ম্যাথু

Photo courtesy Youtube

সিবিআই ২০১৪-র ১৩ এপ্রিলের ভিডিও ফুটেজ দেখায়। ভিডিওতে কাকলিকে টাকা নিতে দেখা যাচ্ছে। সিবিআই সূত্রে খবর, ফুটেজ দেখার পরে কাকলি ঘোষ দস্তিদার দাবি করেন, তাঁর টাকা নেওয়ার ছবি তোলা হলেও তিনি যে টাকা ফিরিয়ে দিয়েছেন সে ছবি তোলেননি ম্যাথু। পুরো ব্যাপারটিকে রাজনৈতিক ষড়যন্ত্র বলে অভিযোগ করে কাকলি ঘোষ দস্তিদার সিবিআই-এর কাছে দাবি করেন, তিনি ম্যাথুকে কোনও প্রভাবশালীর সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়া বা কোনও সুবিধা পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেননি।

কাকলির ‘বাউন্সার’৷ তিনি বলেন,‘ম্যাথু টাকা দিতে চেয়েছিলেন ৷ টাকা নেওয়ার ছবি তুলেছেন ম্যাথু ৷ টাকা ফিরিয়েছি সে ছবি তোলেননি ৷’ দাবি কাকলি ঘোষ দস্তিদারের ৷ ম্যাথুকে তিনি কোনও প্রতিশ্রুতি দেননি বলেও দাবি কাকলির ৷

কাকলির এই বাউন্সারে পাল্টা চাপে পড়ে গেলেন ম্যাথু স্যামুয়েল। কাকলি টাকা ফেরাননি, এখন সেটা প্রমাণ করার দায়িত্ব বর্তাল ম্যাথুর উপরই। কাকলির দাবি যে ভুল তার প্রমাণ জোগাড় করতে না পারলে সিবিআই-এর পক্ষেও কাকলিকে অভিযুক্ত বোঝান কঠিন হয়ে যাবে।

RELATED STORIES

RECOMMENDED STORIES