আগামী ১৪ মে ৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ, পুরসভা নির্বাচনে ৯৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে

Akash Misra | News18 Bangla
Updated:May 09, 2017 11:59 AM IST
আগামী ১৪ মে ৮৬টি কেন্দ্রে ভোটগ্রহণ, পুরসভা নির্বাচনে ৯৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে
Photo : AFP
Akash Misra | News18 Bangla
Updated:May 09, 2017 11:59 AM IST

#কলকাতা: আগামী ১৭ মে ৭ পুরসভার সঙ্গে ভোট রায়গঞ্জ পুরসভাতেও। তবে রায়গঞ্জ কংগ্রেসের শক্তঘাঁটি হিসেবে পরিচিত। তবে এবার উন্নয়নকে হাতিয়ার করে রায়গঞ্জ পুরসভা দখল করার মরিয়া চেষ্টায় তৃণমূল কংগ্রেস। অন্যদিকে রায়গঞ্জ পুরসভার সার্বিক উন্নয়নকে ধরে পুরসভা নিজেদের দখলে রাখতে ময়দানে কংগ্রেস।

১৯৫১ সালে গঠিত হয় রায়গঞ্জ পুরসভা। অধিকাংশ সময়েই পুরসভা দখলে ছিল কংগ্রেসের। আর রায়গঞ্জ শহরও কংগ্রেসের শক্তঘাঁটি হিসাবে পরিচিত। ২০০১ থেকে একটানা রায়গঞ্জ পুরসভার পুরপ্রধান ছিলেন মোহিত সেনগুপ্ত। আগামী ১৪ মে রাজ্যের ৭ পুরসভার সঙ্গে ভোট হবে রায়গঞ্জ পুরসভাতেও। এবারের ভোটে উন্নয়নকে হাতিয়ার করে রায়গঞ্জ পুরসভা দখলের চেষ্টায় মরিয়া তৃণমূল কংগ্রেস।

মোট ভোটার সংখ্যা ৭২ হাজার ১৯২ জন।

নির্বাচনে ৯৪ জন প্রার্থীর ভাগ্য নির্ধারণ হবে।

২৭ টি আসনে ৯৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রায়গঞ্জ পুরসভা গঠিত হওয়ার পর একটানা দখলে ছিল কংগ্রেসের। তবুও এলাকায় জলনিকাশী ব্যবস্থা ও বাড়ি বাড়ি পানীয় জল সরবরাহের কোনও ব্যবস্থা নেই। একমুখী শহর হওয়ায় প্রায়শই যানজট থাকে। অন্যদিকে রায়গঞ্জ পুরসভায় যুগ্ম প্রশাসক নিয়োগের পরই পানীয় জল সরবরাহের প্রাথমিক পর্যায়ের কাজ দ্রুত সম্পন্ন হয়েছে। এছাড়াও শহরকে সুন্দর করে সাজিয়ে তুলতে বায়োলটলেট সহ একাধিক কাজের উদ্যোগ নেওয়া হয়েছে। পৌর প্রশাসকের উদ্যোগ ও রাজ্য সরকারের উন্নয়নকে হাতিয়ার করে এবার রায়গঞ্জ পুরসভা নিজেদের দখলে রাখতে মরিয়া চেষ্টায় তৃণমূল কংগ্রেস। এবছরের নির্বাচন উত্তর দিনাজপুর জেলা পর্যবেক্ষক শুভেন্দু অধিকারীর কাছেও একটা বড় চ্যালেঞ্জ। কারণ ইসলামপুর, ডালখোলা ও কালিয়াগঞ্জ পুরসভা তৃণমূলের দখলে থাকলেও একমাত্র রায়গঞ্জ পুরসভা রয়েছে কংগ্রেসের দখলে। তাই এবছর উন্নয়নের মাধ্যমেই রায়গঞ্জ পুরসভা দখলের লক্ষে এগোচ্ছে তৃণমূল। তাই প্রচারেও শুভেন্দু ছাড়াও একাধিক রাজ্য নেতৃত্বকে দেখা গেছে।

অন্যদিকে কংগ্রেসের তরফে প্রচারে নেমেছেন দীপা দাশমুন্সি ও প্রাক্তন পুরপ্রধান তথা বিধায়ক মোহিত সেনগুপ্ত। সকাল থেকেই বাড়ি বাড়ি ভোটের প্রচার চলছে। সাধারণের সঙ্গে জনসংযোগ তৈরি করে পুনরায় রায়গঞ্জ পুরসভা নিজেদের হাতে রাখতে মরিয়া চেষ্টায় কংগ্রেস। তবে আগামী ১৭ মে ফলাফল ঘোষণার পরই জানা যাবে পুরসভা কার দখলে।

First published: 11:59:41 AM May 09, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर