শহরের ৬ গুরুত্বপূর্ণ জায়গায় এবার অত্যাধুনিক ফুট ওভারব্রিজ

Jan 30, 2017 08:06 PM IST | Updated on: Jan 30, 2017 08:07 PM IST

#কলকাতা: সিগন্যাল না মেনে রাস্তা পেরোলেই জরিমানা! কলকাতা পুলিশকে এই সুপারিশই করতে চলেছে কলকাতা পুরসভা। পাশাপাশি, শহরের ছটি গুরুত্বপূর্ণ জায়গায় গড়ে তোলা হচ্ছে অত্যাধুনিক ফুট ওভারব্রিজ। পিপিপি মডেেল গড়ে তোলা হবে ওই ফুট ওভারব্রিজগুলি।

এনআরএসের সামনে ফুট ওভারব্রিজ ফাঁকা। অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে পেরোচ্ছেন। অবশ্য উল্টো ছবিও ধরা পড়েছে ক্যামেরায়। শ্বাসকষ্টের অসুখ নিয়েও ফুট ওভারব্রিজই ব্যবহার করছেন বৃদ্ধা। হাঁফ ধরলে,তৃষ্ণা মিটিয়েই চলছে নিরাপদ ও নিশ্চিন্ত রাস্তা পারাপার।

শহরের ৬ গুরুত্বপূর্ণ জায়গায় এবার অত্যাধুনিক ফুট ওভারব্রিজ

 শহরে দুর্ঘটনা রুখতে এবার জরিমানার দাওয়াইয়ের কথাই ভাবছে কলকাতা পুরসভা। একইসঙ্গে নিরাপদে রাস্তা পেরনোর অভ্যাস গড়ে তুলতে, পিপিপি মডেলে শহরের ছটি স্থানে গড়ে তোলা হবে এসক্যালেটর বিশিষ্ট ফুট ওভারব্রিজ।

কোথায় কোথায় বসছে এই ফুট ওভারব্রিজ?

পার্ক স্ট্রিটে জওহরলাল নেহরু তৈরি হবে এমন অত্যাধুনিক ফুট ওভারব্রিজ

প্রিন্স আনওয়ার শাহ রোডে, সাউথ সিটি মলের সামনে গড়ে তোলা হবে ফুট ওভারব্রিজ

আলিপুর চি়ড়িয়াখানার সামনে তৈরি করা হবে এই ফুট ওভারব্রিজ

গড়িয়াহাট বালিগঞ্জ শিক্ষা সদন স্কুলের সামনে তৈরি হবে এমন অত্যাধুনিক পায়ে হাঁটা সেতু

ফুট ওভারব্রিজ গড়ে তোলা হবে বালিগঞ্জ ফাঁড়ি এলাকায়

দেশপ্রিয় পার্কেও তৈরি হবে এমন একটি ফুট ওভারব্রিজ

শহরে তৈরি হচ্ছে অত্যাধুনিক ফুট ওভারব্রিজফুট ৷ ওভারব্রিজগুলিতে থাকছে বিশেষ ব্যবস্থা। ফুট ওভারব্রিজগুলিতে ওঠার জন্য দু’দিকে এসক্যালেটর থাকবে ৷ সকলেই ওই এসক্যালেটর ব্যবহার করতে পারবেন ৷ থাকবে আবহাওয়া ও সময়ের জন্য ডিসপ্লে বোর্ড ৷ ঘোষণার জন্য থাকবে পাবলিক অ্যাড্রেস সিস্টেম ৷  ফুট ওভারব্রিজের আশপাশে বাগান দিয়ে সাজানো হবে ৷ পুজোর মুখেই চালু হবে ওই ফুটওভারব্রিজগুলি ৷ পুরসভার পরীক্ষা ফলপ্রসূ হলে তৈরি হবে আরও ফুট ওভারব্রিজ।

RELATED STORIES

RECOMMENDED STORIES