উচ্চমাধ্যমিকে নম্বর বিভ্রাট, খাতা দেখাতে সামনে এল অবাক করা ঘটনা

Elina Datta | News18 Bangla
Updated:Sep 07, 2017 04:00 PM IST
উচ্চমাধ্যমিকে নম্বর বিভ্রাট, খাতা দেখাতে সামনে এল অবাক করা ঘটনা
Higher Secondary Examination
Elina Datta | News18 Bangla
Updated:Sep 07, 2017 04:00 PM IST

 #কলকাতা: আজব ঘটনা উচ্চ মাধ্যমিকে। বিপাকে সিউড়ির এক ছাত্রী। বাংলা ছাড়া অন্য তিনটি বিষয়ে শূন্য ও একটি বিষয়ে এক নম্বর দেওয়া হয়েছে। রিভিউ করার পরও বাড়েনি নম্বর। এরপরই আরটিআই করে খাতা দেখতে চায় পরিবার। তাতেই দেখা যায় চারটি উত্তরপত্রই ফাঁকা। কিছুই লেখা নেই। খাতায় লেখা নামের হাতের লেখা ওই ছাত্রীর নয় বলে দাবি। খতিয়ে দেখার আশ্বাস দেন সংসদের চেয়ারপার্সন।

ইটাগড়িয়া উচ্চবিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দেয় সিউড়ির বাসিন্দা আমিনা খাতুন। মার্কশিট হাতে পেয়ে ভেঙে পড়ে ছাত্রী। একমাত্র বাংলায় পাশ করে আমিনা। ইংরাজি, রাষ্ট্রবিজ্ঞান ও ইতিহাসে পায় শূন্য। সংস্কৃতে পায় মাত্র এক নম্বর। টেস্টে ভাল ফল করা আমিনা তড়িঘড়ি রিভিউ করায়। কিন্তু রিভিউতে কোনও নম্বর বাড়েনি। এরপর আরটিআই করেন আমিনার বাবা। হতবাক পরিবার।

আমিনার চারটি উত্তরপত্র ফাঁকা। কিছুই লেখা নেই। শুধু তাই নয়, খাতায় লেখা নামের, হাতের লেখার সঙ্গে মিলছে না ছাত্রীর হাতের লেখা। কোনও খাতায় আবার বিষয়ের নাম লেখা নেই। কোথাও আবার পরীক্ষকের সই নেই বলে অভিযোগ। হতবাক পরিবার আদালতে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন সংসদের চেয়ারপার্সন। নম্বর বিভ্রাটের গেরোয় পড়ে চরম বিপাকে আমিনা। আদালতে গড়ালে বিষয়টি কবে নিষ্পত্তি হবে এখন সেই চিন্তাই ঘুরপাক খাচ্ছে। পরিবারের আবেদন মুখ্যমন্ত্রী হস্তক্ষেপ করলে, বছর নষ্ট হবে না আমিনার।

First published: 04:00:44 PM Sep 07, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर