গেরুয়া শিবিরে দ্বিমত? মমতার বিরুদ্ধে মুখই খুললেন না রাজনাথ

Apr 15, 2017 09:29 AM IST | Updated on: Apr 15, 2017 09:29 AM IST

#কলকাতা: মমতার সঙ্গে বরাবরই তাঁর সম্পর্ক ভাল। কিন্তু বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে বিজেপি কর্মীদের আশা ছিল, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে তিনি মুখ খুলবেন। কিন্তু গেরুয়া শিবরের কর্মী-সমর্থকদের হতাশই করলেন রাজনাথ সিং। দক্ষিণ কলকাতায় মমতা কেন্দ্রেই কর্মিসভায়, তৃণমূল নিয়ে কোনও বিরূপ মন্তব্য শোনা গেল না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মুখে।

আশা ছিল তিনি সুর চড়াবেন। কিন্তু মমতার গড়ে দাড়িয়ে, সশস্ত্র মিছিল নিয়ে মুখই খুললেন না কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং। উলটে বল ঠেলে দিলেন রাজ্য বিজেপির কোর্টে।

গেরুয়া শিবিরে দ্বিমত? মমতার বিরুদ্ধে মুখই খুললেন না রাজনাথ

তাহলে কি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব সশস্ত্র মিছিলের পক্ষে নয়? রাজ্য বিজেপি বলছে, অস্ত্র মিছিল ধর্মীয় পরম্পরা। সেই পরম্পরা ভাঙতেই পুলিশ-প্রশাসন দিয়ে নাকি ভয় দেখাচ্ছে রাজ্য সরকার। ভুয়ো মামলায় জড়াচ্ছে দলের নেতা-কর্মীদের। সেক্ষেত্রেও রাজনাথের গলায় যেন উল্টো সুর।

আম্বেদকর জন্মজয়ন্তীতে সংবিধান রক্ষার পক্ষে সওয়াল করলেন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীও। তাও কি সশস্ত্র মিছিলের বিপক্ষ মত?

অবশ্য প্রতাশ্যা বজায় রেখেই অস্ত্র মিছিলের পক্ষে সওয়াল করলেন রাজ্য সফরে আসা আরেক কেন্দ্রীয়মন্ত্রী, উমা ভারতী।

একদিকে রাজনাথ, অন্যদিকে উমা। সশস্ত্র মিছিল নিয়ে দুই কেন্দ্রীয় মন্ত্রীর দু'ধরনের কথায়, গেরুয়া শিবিরের দ্বিমতই খুঁজে পাচ্ছে রাজনৈতিক মহল। কাঁথি দক্ষিণের ফল যতটা উদ্দীপ্ত করেছে গেরুয়া শিবিরকে, ততটা উৎসাহিত করল না কেন্দ্রীয় নেতৃত্বের বার্তা। এখন অপেক্ষা অমিত শাহের।

RELATED STORIES

RECOMMENDED STORIES