‘গালি দেব না, কিন্তু চমকালে গর্জাব’, বিজেপি নেতার তালিবানি ফতোয়ার উত্তর মমতার

Apr 12, 2017 05:06 PM IST | Updated on: Apr 12, 2017 05:06 PM IST

#কলকাতা: তাঁর মাথা কাটলেই পুরস্কার! নরমে-গরমে আলিগড়ের বিজেপি নেতার  সেই তালিবানি ফতোয়ার উত্তর দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বললেন, তাঁকে ধমক দিয়ে কোনও কাজ করানো যাবে না। পাল্টা ধমকের ভাষাও তাঁর জানা। কিন্তু, কটূক্তির বদলা হিসেবে, পালটা কটূক্তির পথে তিনি হাঁটবেন না একেবারেই।

দীর্ঘ আট মাস পর প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক। শেখ হাসিনার ভারত সফরের মাঝে রাজ্যের দাবি দাওয়া নিয়ে মোদির দরবারে মমতা। তৃণমূল কংগ্রেস ও বিজেপির বিরোধিতার চড়া সুর কিছুটা খাদে নামে সেই সৌজন্যের রাজনীতিতে। কিন্তু, তার রেশ কাটতে না কাটতেই বোমা ফাটালেন আলিগড়ের বিজেপি যুবনেতা যোগেশ ভার্সনেই।  তাঁর তালিবানি ফতোয়া, মাথা চাই মমতার। ভার্সনেইয়ের মন্তব্য সামনেই আসতেই নিন্দার ঝড় উঠেছে।

‘গালি দেব না, কিন্তু চমকালে গর্জাব’, বিজেপি নেতার তালিবানি ফতোয়ার উত্তর মমতার

নোটবন্দির প্রতিবাদ হোক বা ইভিএমের বদলে ব্যালটের দাবি। বিজেপির বিরুদ্ধে একাধিক বিষয় নিয়ে মতবিরোধ তীব্র হয়েছে তৃণমূল কংগ্রেসের। তীব্র হয়েছে সংসদের ভিতরে বাইরে লড়াই। কিন্তু, সেই সংঘাতে যোগেশ ভার্সনেইয়ের মতো উদাহরণ বেনজির। যোগেশের মন্তব্য নিয়ে নরমে-গরমে প্রতিক্রিয়া দিলেও, সৌজন্যের সীমা যে অতিক্রম করা উচিত নয় সেই বার্তাও দিলেন বিজেপিকে।

RELATED STORIES

RECOMMENDED STORIES