‘কেউ কেউ দুনিয়াটা নিজের জমিদারি ভাবছে’, নাম না করে মোদিকে আক্রমণ মমতার

Elina Datta | News18 Bangla
Updated:Jun 26, 2017 08:03 PM IST
‘কেউ কেউ দুনিয়াটা নিজের জমিদারি ভাবছে’, নাম না করে মোদিকে আক্রমণ মমতার
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jun 26, 2017 08:03 PM IST

#কলকাতা: নাম না করে ফের মোদিকে কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের। ইদ উপলক্ষ্যে আজ রেড রোডের নমাজে যোগ দেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে তাঁর তোপ, দেশ জুড়ে অসহিষ্ণুতার বাতাবরণ চলছে। নিজের জমিদারি ভেবে কেউ কেউ স্বেচ্ছাচারিতা চলাচ্ছেন। কিন্তু, সাধারণ মানুষ তা মানবে না। ইদে সম্প্রীতির বার্তাও দেন তিনি।

দেশের বিভিন্ন অংশে সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলার ঘটনায় সমালোচনার মুখে কেন্দ্রীয় সরকার। রাজস্থান, হরিয়ানা-সহ বেশ কয়েকটি রাজ্যে একাধিক মৃত্যুর ঘটনাও সামনে এসেছে। ইদে রেড রোডের নমাজে যোগ দিয়ে এমন অসহিষ্ণুতার অভিযোগ তুলেই মোদি সরকারকে নিশানা করলেন মুখ্যমন্ত্রী। নাম না করেই আক্রমণ শানালেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মোদিকে কটাক্ষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘কেউ কেউ দুনিয়াটা নিজের জমিদারি ভাবছে ৷ গোটা দুনিয়ার দায়িত্ব নেব। তা কিন্তু চলবে না। আমরা আপনাদের সঙ্গে আছি। হিন্দু না মুসলিম, আমাদের কী লিখতে হবে? আমরা সকলেই মানুষ। মানুষের বিচারের জন্য যতদূর যেতে হয় যাব। আমরা যেতে প্রস্তুত। ’

 বিজেপি শাসিত রাজ্যগুলিতে গোরক্ষকদের তাণ্ডবে বিতর্কের ঝড় উঠেছে বারেবারেই। কিন্তু, সেই আঁচ থেকে অনেকটাই নিরাপদে রয়েছে এ রাজ্য। তা মনে করিয়ে দিয়ে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার বার্তাও দেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, ‘সারা দেশে অসহিষ্ণুতার বাতাবরণ ৷ সবাই একসঙ্গে থাকুন ৷ সবাই ভাল থাকুন ৷ তাহলে কেউ কিছু করতে পারবে না ৷ আমরা এক হয়ে থাকব ৷ এই ঐক্য কেউ ভাঙতে পারবে না ৷

তৃণমূল কংগ্রেসের অভিযোগ, রাজ্যে মাঝেমাঝেই মাথাচাড়া দিচ্ছে বিভেদকামী শক্তি। সেই বিষয়কে সামনে রেখেই সোমবার মমতা বন্দ্যোপাধ্যায় নিশানা করলেন গেরুয়াশিবিরকে।

First published: 08:03:19 PM Jun 26, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर