মদ বিক্রিতে নিষেধাজ্ঞা সুপ্রিম কোর্টের, রাজস্ব আদায় কমার আশঙ্কা

Elina Datta | News18 Bangla
Updated:Apr 02, 2017 12:36 PM IST
মদ বিক্রিতে নিষেধাজ্ঞা সুপ্রিম কোর্টের, রাজস্ব আদায় কমার আশঙ্কা
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Apr 02, 2017 12:36 PM IST

#কলকাতা: সুপ্রিম কোর্টের নির্দেশে দেশজুড়ে জাতীয় ও রাজ্য সড়কের ধারে নিষিদ্ধ হয়েছে মদ বিক্রি। এরাজ্যেও রাস্তার ধারের মদের দোকান ও বারগুলি বন্ধ করতে নোটিস ধরাচ্ছে আবগারি দফতর। যার জেরে কাজ হারানোর আশঙ্কায় অসংখ্য মানুষ।রাজস্ব আদায় কমার আশঙ্কায় আবগারি দফতর৷ এভাবে কি এড়ানো যাবে দুর্ঘটনা? প্রশ্ন কাজ হারানো কর্মীদের।

লক্ষ্য দুর্ঘটনা এড়ানো। সুপ্রিম কোর্টের নির্দেশে পয়লা এপ্রিল থেকে, দেশজুড়ে জাতীয় ও রাজ্য সড়কের ধারে নিষিদ্ধ হয়েছে মদ বিক্রি। এরাজ্যেও রাস্তার ধারের মদের দোকান ও বারগুলিকে বন্ধ করতে নোটিস ধরাচ্ছে আবগারি দফতর। সর্বোচ্চ আদালতের নির্দেশে একধাক্কায় কাজ হারাতে বসেছেন রাজ্যের অসংখ্য মানুষ।

বর্ধমান 

বর্ধমানে ২ নম্বর জাতীয় সড়ক ও রাজ্য সড়কের ধারে তিনশোরও বেশি মদের দোকান ও বার রয়েছে। সুপ্রিম কোর্টের নির্দেশে এদিন সেগুলিরও ঝাঁপ বন্ধ হয়ে গিয়েছে। কাজ হারানো কর্মীদের দাবি, এভাবে মদ বিক্রি করে দুর্ঘটনা কমানো সম্ভব নয়। মাঝখান থেকে কাজ খুইয়ে বিপাকে অসংখ্য মানুষ।

জলপাইগুড়ি 

এদিন মদের দোকান ও বার বন্ধ করতে উদ্যোগী হয় জলপাইগুড়ি জেলা প্রশাসন ও আবগারি দফতর। জেলার ওপর দিয়ে যাওয়া ৩১, ৩১সি এবং ৩১ডি জাতীয় সড়কের ৫০০ মিটারের মধ্যে থাকা ৬৮টি মদের দোকান ও বার কর্তৃপক্ষকে নোটিস ধরানো হয়। অনেকগুলি মদের দোকান নোটিস পাওয়ার আগেই ঝাঁপ বন্ধ করে দেয়।

শুধু বার বা মদের দোকানের মালিক-কর্মচারীরা নন। চিন্তায় আবগারি দফতরও। সুপ্রিম কোর্টের নির্দেশে রাজস্ব আদায় যথেষ্ট মার খাবে বলেই আশঙ্কা আবগারি দফতরের আধিকারিকদের।

First published: 12:35:47 PM Apr 02, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर