বামকর্মী সলিল বসুর মৃত্যু বিতর্কে ধাক্কা বাম শিবিরের, মামলা খারিজ হাইকোর্টে

Jun 12, 2017 07:42 PM IST | Updated on: Jun 12, 2017 07:42 PM IST

#কলকাতা: ফের ধাক্কা খেল বাম শিবির। শারীরিক আঘাতে মৃত্যু নয় বামকর্মী সলিল বসুর । মস্তিষ্কে রক্তক্ষরণেই মৃত্যু হয় তাঁর। এমনই প্রমাণ মিলেছে ময়নাতদন্তের রিপোর্টে। রাজ্যের পক্ষ থেকে আজ সেই রিপোর্ট তুলে দেওয়া হয় হাইকোর্টে। তার ভিত্তিতেই মামলা খারিজ করে দেন বিচারপতি জয়মাল্য বাগচি।

২২ মে বামেদের নবান্ন অভিযানে অংশ নিয়েছিলেন সলিল বসু। সেদিন পুলিশের লাঠিচার্জে তিনি জখম হন বলে দাবি পরিবার ও দলের। যদিও পরের দিন ২৩ তারিখ প্রতিবাদ মিছিলেও অংশ নেন তিনি। সেখানেই অসুস্থ হয়ে পড়েন। ২৫ তারিখ তাঁকে ভরতি করা হয় আরজি কর হাসপাতালে। রবিবার সকাল সাড়ে সাতটা নাগাদ মৃত্যু হয় সলিল বসুর।

বামকর্মী সলিল বসুর মৃত্যু বিতর্কে ধাক্কা বাম শিবিরের, মামলা খারিজ হাইকোর্টে

২২ মে নবান্ন অভিযানে পুলিশের লাঠিতে জখম হন সলিল বসু। এমনই দাবি ছিল পরিবার ও সিপিএম নেতাদের। পাল্টা যুক্তি খাড়া করে পুলিশের দাবি ছিল, বাথরুমে পড়ে গিয়েছিলেন সলিল বসু। ডেথ সার্টিফিকেট অনুযায়ী মৃত্যুর কারণ ছিল হেমারোহেজিক স্ট্রোক।

ময়নাতদন্তের দাবিতে আদালতে যান সলিল বসুর বোন। বাম নেতার ময়নাতদন্তের নির্দেশ দেন বিচারপতি জয়মাল্য বাগচি। SSKM-এ ময়নাতদন্তের ভিডিওগ্রাফি হয়। সোমবার পেশ করা হয় সেই রিপোর্ট। ময়নাতদন্তের রিপোর্ট ও চিকিৎসার নথি মামলাকারীদের হাতে তুলে দেওয়ার নির্দেশ দিয়ে মামলা নিষ্পত্তি করে দেন বিচারপতি।

RELATED STORIES

RECOMMENDED STORIES