বর্ষায় বেহাল অবস্থা বাইপাসের ! পুজোর আগে কি পুরোপুরি রাস্তা ঠিক হবে ?

Aug 06, 2017 04:26 PM IST | Updated on: Aug 06, 2017 04:34 PM IST

#কলকাতা: বর্ষায় ইস্টার্ন মেট্রোপলিট্যান বাইপাস নিয়ে সাবধানী কেএমডিএ। বাইপাসের একাধিক জায়গায় ইতিমধ্যেই রাস্তায় পিচের আস্তরণ উঠতে শুরু করে দিয়েছে।

গত কয়েকবছর ধরে বাইপাসের বেহাল দশা নিয়ে মেট্রো কর্তৃপক্ষকে দায়ী করে এসেছে কেএমডিএ। চলতি বছরে রাস্তার রক্ষণাবেক্ষণের জন্য মেট্রোকে ব্যবস্থা নিতে বলা হয়েছে। ইতিমধ্যেই রাস্তা সারানোর কাজ শুরু করেছে কেএমডিএ।

বর্ষায় বেহাল অবস্থা বাইপাসের ! পুজোর আগে কি পুরোপুরি রাস্তা ঠিক হবে ?

বাইপাস জুড়ে কাজ চলছে গড়িয়া-বিমানবন্দর মেট্রো প্রকল্পের স্টেশন তৈরির কাজ। যে কারণে রাস্তা জুড়ে থেকে গিয়েছে মেট্রোর যন্ত্রাংশ। পিলার তৈরির জায়গায় জমে আছে কাদা। রাস্তার দু’ধারেই তৈরি হয়েছে গর্ত। যেখানে জল জমে ফের নতুন করে সমস্যা তৈরি হয়েছে।

কলকাতার অন্যতম ব্যস্ত রাস্তা বাইপাস। প্রতিদিন বাড়ছে গাড়ির চাপ। রাস্তার বেহাল দশার জেরে কমছে গাড়ির গতিও। বহু জায়গায় খানা খন্দ তৈরি হওয়ায় বিপাকে পড়ছেন চালকরা।

বাস-লরির মতো বড় গাড়ি চলাচলে খুব একটা অসুবিধা না হলেও, ছোট গাড়ি ও বাইক চলাচলে তৈরি হয়েছে অসুবিধা। যে কোনও সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে অাশঙ্কা আরোহিদের।

রাস্তার বেশ কিছু জায়গায় খানা-খন্দ তৈরি হওয়ার বিষয়টি নজরে এসেছে বাইপাস রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সংস্থা কেএমডিএ-র। ইতিমধ্যেই কেএমডিএ-র তরফ থেকে রাস্তা রক্ষণাবেক্ষণের জন্য ব্যবস্থা নিতে বলা হয়েছে ইঞ্জিনিয়ারদের। মেট্রো কর্তৃপক্ষকেও বলা হয়েছে রাস্তার যে অংশে তারা কাজ করছে সেখানে তাদের রাস্তা সারাতেও হবে। ইতিমধ্যেই বেশ কয়েকটি জায়গায় রাস্তা সারানোর কাজ শুরু হয়ে গিয়েছে। কেএমডিএ সূত্রের খবর, পুজোর আগে রাস্তার সমস্ত খানা-খন্দ সারিয়ে ফেলা হবে।

RELATED STORIES

RECOMMENDED STORIES