এইভাবে সিবিআই হাজিরা এড়ালেন ইকবাল আহমেদ!

Elina Datta | News18 Bangla
Updated:Jun 11, 2017 08:24 AM IST
এইভাবে সিবিআই হাজিরা এড়ালেন ইকবাল আহমেদ!
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Jun 11, 2017 08:24 AM IST

#কলকাতা: সিবিআই হাজিরা এড়ালেন ইকবাল আহমেদ। নারদকাণ্ডে হাজিরার কথা থাকলেও, আজ নিজাম প্যালেসে এলেন না খানাকুলের তৃণমূল বিধায়ক। হাজিরার জন্য এক সপ্তাহ সময় চেয়েছেন পুরসভার ডেপুটি মেয়র। রামজন মাস ও অসুস্থতার কারণ দেখিয়ে আইনজীবী মারফত সিবিআইকে চিঠি পাঠান ইকবাল আহমেদ।

হাইকোর্টে অপরূপা পোদ্দারের নারদ মামলাকে পাখির চোখ করেই কী সিবিআই হাজিরা এড়ানোর কৌশল নিচ্ছেন নারদ অভিযুক্ত? প্রশ্ন আইনজীবী মহলে। এদিকে, নারদকাণ্ডে হাজিরা দিতে ১৫ জুন সিজিও কমপ্লেক্সে আসছেন ম্যাথু স্যামুয়েল। অন্য একটি মামলাতে একই দিনে মুচিপাড়া থানাতেও হাজিরা দেবেন নারদকর্তা ।

নারদকাণ্ডে তেরো অভিযুক্তের মধ্যে ইকবাল আহমেদকেই প্রথম নোটিস পাঠায় সিবিআই। ১৬ এপ্রিল নারদ তদন্তে তেরো জনের নামে FIR করে সিবিআই। ম্যাথু স্যামুয়েলকে কয়েকবার তলব করা ছাড়া তদন্ত এগোয়নি। সোমবার কলকাতা হাইকোর্টের বিচারপতি জয়মাল্য বাগচি নারদ তদন্তের অগ্রগতি নিয়ে প্রশ্ন তোলেন। এরপরই তৎপর হয় সিবিআই।

বৃহস্পতিবার খানাকুলের বিধায়ক ইকবাল আহমেদকে নোটিস পাঠায় কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। শনিবার নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ থাকলেও আসেননি পুরসভার ডেপুটি মেয়র । আইনজীবী মারফত সিবিআইকে চিঠি পাঠান ইকবাল আহমেদ। রামজন মাস ও অসুস্থতার জন্য হাজিরার সময় এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার আবেদন করেন তিনি।

আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারের মামলায় বিচাররপতি জয়মাল্য বাগচির পর্যবেক্ষণে কিছুটা হলেও অস্বস্তিতে সিবিআই। এই মামলাকেই কী এবার টার্গেট করছেন নারদ অভিযুক্ত ?

---হাইকোর্টে অপরূপা পোদ্দারের নারদ মামলাকে পাখির চোখ করছেন নারদকাণ্ডের অভিযুক্ত

----২০ জুন কলকাতা হাইকোর্টে আরামবাগের সাংসদ অপরূপা পোদ্দারের মামলার শুনানি

----বিচারপতির পরবর্তী পর্যবেক্ষণ কি হয় সেদিকেই এখন নজর

---নারদ এফআইআর থেকে অপরূপা পোদ্দারের নাম বাদ যায় কিনা দেখেই নারদ তদন্তে হাজিরা দিতে চাইছেন ইকবাল আহমেদ

দশ দিন পর বিচারপতির পর্যবেক্ষণ দেখে নিয়েই কী সিবিআইয়ের জিজ্ঞাসাবাদের টেবিলে হাজির হতে চাইছেন ডেপুটি মেয়র? এমন প্রশ্নই ঘোরাফেরা করছে আইনজীবী মহলের একাংশে। সিবিআই সূত্রের খবর, তিন সপ্তাহ সময় চেয়েছেন ইকবাল আহমেদ। তবে এখনও দিন জানায়নি সিবিআই। দ্বিতীয় নোটিস পাঠানো হবে কিনা তা দিল্লির সঙ্গে আলোচনার পরই ঠিক হবে। এদিকে ম্যাথুকে জিজ্ঞাসাবাদ করতে ১২ জুন কোচি যাচ্ছে এডিজি অভয় সিংয়ের নেতৃত্বে সিবিআইয়ের একটি দল।

এদিকে নারদকাণ্ডে সিজিও কমপ্লেক্সে ইডির দফতরে হাজিরা দিতে ১৫ জুন কলকাতায় আসছেন ম্যাথু স্যামুয়েল। একই দিনে তোলাবাজির মামলায় মুচিপাড়া থানাতেও হাজিরা দেবেন নারদকর্তা। বিহারের এক প্রাক্তন মন্ত্রীকে পাঁচ লক্ষ টাকা ঘুষ দেওয়ার মামলায় নাম জড়ায় ম্যাথুর। সিসিটিভি ফুটেজেও দেখা যায় তাঁকে। ম্যাথুর চালক পি রাধাকৃষ্ণন ও কর্মী অ্যাঞ্জেলা আব্রাহমকে জেরা করে মুচিপাড়া থানার পুলিশ । তিনবার তলব করা হয় ম্যাথুকে। নারদ মামলায় ইডিও নোটিস পাঠায় ম্যাথুকে। দুটি ক্ষেত্রেই শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে নির্দিষ্ট দিনে হাজির হননি নারদকর্তা।

First published: 08:24:01 AM Jun 11, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर