ফের অ্যাপোলোর বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ, ক্যান্সার আক্রান্ত কিশোরের মৃত্যু

Elina Datta | News18 Bangla
Updated:Mar 02, 2017 08:11 AM IST
ফের অ্যাপোলোর বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ, ক্যান্সার আক্রান্ত কিশোরের মৃত্যু
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 02, 2017 08:11 AM IST

#কলকাতা: অ্যাপোলোর ভুল চিকিৎসায় প্রাণ হারানোর তালিকায় আরও একটা নাম রুদ্রনীল সাহা। গতবছর তিরিশ এপ্রিল অ্যাপোলোয় ক্যান্সারের চিকিৎসা চলাকালীন মৃত্যু হয় কল্যাণীর বছর বারোর এই কিশোরের। প্রাণ বাঁচাতে না পারলেও, মাত্র একমাসেই তার চিকিৎসার বিল দাঁড়ায় সাড়ে ন'লক্ষ টাকা। এখন ছেলের মৃত্যু বিচার চেয়ে প্রশাসনের দ্বারস্থ রুদ্রনীলের পরিবার।

 নিজে স্বাস্থ্য দফতরের কর্মী। তাই চিকিৎসা করাতে ছেলেকে কলকাতা মেডিক্যাল কলেজে নিয়ে এসেছিলেন কল্যাণীর রথীনকুমার সাহা। সেটা গতবছর ৩১শে মার্চের ঘটনা। পোস্তা উড়ালপুল বিপর্যয়ের কারণে অবশ্য সেদিন সরকারি হাসপাতালে বেড পাননি ১২ বছরের ছেলে রুদ্রনীলের জন্য। সটান ছুটেছিলেন বাইপাসের ধারের অ্যাপোলোয়।

অ্যাপোলোয় অঙ্কোলজিস্ট সৌম্য ভট্টাচার্যের নেতৃত্বে শুরু হয় রুদ্রনীলের চিকিৎসা। মাথা থেকে পা পর্যন্ত বিভিন্ন ধরনের পরীক্ষা-নিরীক্ষার পর জানা যায়, ব্লাড ক্যান্সারে আক্রন্ত সে। এরপরই শুরু আর্সেনিক থেরাপি, ডায়াগনসিসের মতো চিকিৎসা। সে মাসের ১২ তারিখে গিয়ে অ্যাপোলো নিয়ে ভুল ভাঙে রথীনবাবুর। ধরা পড়ে চিকিৎসায় বড়সড় গাফিলতি।

 শেষরক্ষা অবশ্য হয়নি। ৩০ এপ্রিল অ্যাপোলোয় মৃত্যু হয় রুদ্রনীলের। বাঁচাতে না পারলেও, ছোট্ট ছেলেটির চিকিৎসার জন্য সাড়ে ন'লক্ষ টাকার বিল ধরিয়েছিল নার্সিংহোম কর্তৃপক্ষ। একমাসে ওষুধই নাকি দেওয়া হয়েছিল ছ'লক্ষ টাকার।

নিজে স্বাস্থ্য দফতরের কর্মী হলেও, হাসপাতালের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার ক্ষেত্র যেন ঢিলেঢালা মনোভাব খোদ স্বাস্থ্য দফতরের।

ছেলের মৃত্যুর জন্য অ্যাপোলো নার্সিংহোমের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেছেন তিনি। ডিরেক্টর অফ হেলথ সার্ভিসের নির্দেশে চলছে তদন্তও। বারো বছরের ছেলেকে হারানোর শোক ভুলতে পারছেন না রথীনবাবু। মুখ্যমন্ত্রীর উদ্যোগের পর এবার বিচারের আশায় স্বাস্থ্য দফতরের এই কর্মী।

First published: 08:11:11 AM Mar 02, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर