কলকাতা মেডিক্যালে শিশু চুরিতে অভিযুক্তের খোঁজ দিলেই এক লক্ষ টাকা পুরস্কার

Elina Datta | News18 Bangla
Updated:Mar 14, 2017 06:46 PM IST
কলকাতা মেডিক্যালে শিশু চুরিতে অভিযুক্তের খোঁজ দিলেই এক লক্ষ টাকা পুরস্কার
Photo : AFP
Elina Datta | News18 Bangla
Updated:Mar 14, 2017 06:46 PM IST

#কলকাতা: কলকাতা মেডিক্যালে শিশু চুরির অভিযোগের ঘটনায় অভিযুক্তের ছবি প্রকাশ করে এমনই ঘোষণা করলেন ডিসি সেন্ট্রাল অখিলেশ চতুর্বেদী ৷ অভিযোগকারী মায়ের বর্ণনা অনুযায়ী, সেন্ট্রাল মেট্রো স্টেশনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে খোঁজ মিলল সন্দেহভাজন মহিলার ৷

সবুজ শাড়ি পরিহিতা এক মহিলার কথা জানিয়েছিলেন নিখোঁজ শিশুর মা সরস্বতী নস্কর ৷ মেট্রো স্টেশনের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে সন্দেহভাজন মহিলাকে শনাক্ত করেছে পুলিশ ৷ ওই মহিলার সন্ধান দিতে পারলে ১ লক্ষ টাকা পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা করেন ডিসি সেন্ট্রাল অখিলেশ চতুর্বেদী ৷

পুলিশ সূত্রে খবর, ওই মহিলাকে প্রথমে সেন্ট্রাল মেট্রো স্টেশনে দেখা যায় ৷ উল্লেখ্য, কলকাতা মেডিক্যালের লাগোয়া সেন্ট্রাল মেট্রো স্টেশন ৷ পরে ওই মহিলাকে কবি সুভাষ স্টেশনে মেট্রো থেকে নামতে দেখা যায় ৷ সিসিটিভি ফুটেজ অনুযায়ী, দুপুর ১২.৫৩-এ কোলে শিশু-সহ সন্দেহভাজন মহিলাকে দেখা যায় ৷

জেলা-শহরতলির নার্সিংহোম নয়, খাস কলকাতার সরকারি হাসপাতাল থেকে শিশু চুরি। এবার সদ্যোজাত চুরি মেডিক্যাল কলেজ হাসপাতালের প্রসূতি বিভাগ থেকে। আজ পরীক্ষার নাম করে অন্য ওয়ার্ডে নিয়ে যাওয়া হয় ৪ দিনের ওই শিশুকে। তারপর থেকেই খোঁজ মিলছে না তার। হাসপাতাল চত্বরে দফায় দফায় উত্তেজনায় ফেটে পড়েন শিশুর আত্মীয়রা।

বাদুড়িয়ার সুহান নার্সিংহোম, ঠাকুরপুকুরের বড়দির নার্সিংহোম বা জলপাইগুড়ির আশ্রয় হোমে রমরমিয়ে শিশুপাচারচক্র। জেলা-শহরতলি ছাড়িয়ে, এবার খাস কলকাতায়, মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে শিশু চুরির অভিযোগ।

গত দশ মার্চ পুত্রসন্তানের জন্ম দেন উল্টোডাঙা বাগমারি রোডের বাসিন্দা সরস্বতী নস্কর। মঙ্গলবার, রক্তপরীক্ষা ও টিকা দেওয়ার নাম করে ইডেন বিল্ডিংয়ের ডাল ওয়ার্ড থেকে এসএনসিইউ-তে নিয়ে যাওয়া হয় তাঁকে। অভিযোগ, তাঁকে রক্তপরীক্ষার রিপোর্ট আনতে বলেন চিকিৎসক। আর সেই সুযোগেই সরিয়ে ফেলা হয় শিশুটিকে।

হাসপাতালের বিরুদ্ধে গাফিলতির অভিযোগ তুলেছেন নস্কর পরিবারের সদস্যরা। অভিযোগ পুলিশের বিরুদ্ধেও। ঘটনায় দফায় দফায় উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। হাসপাতালে গেলে বিক্ষোভের মুখে পড়েন ডিসি সেন্ট্রাল অখিলেশ চতুর্বেদী।

বিকেলে, নতুন করে উত্তেজনা ছড়ায় হাসপাতাল চত্বরে। চলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি। ঘটনায় হাসপাতালের নিরাপত্তা নিয়ে অভিযোগ শিশুর আত্মীয়দের। কোলে শিশু নিয়ে এক রহস্যময় মহিলার ছবিও প্রকাশ্যে আসেছে। কে এই মহিলা? উঠছে একাধিক প্রশ্ন।

First published: 06:42:54 PM Mar 14, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर