কোথায় রয়েছেন বিচারপতি কারনান? দেশ ছাড়া নিয়ে জল্পনা

May 11, 2017 02:27 PM IST | Updated on: May 11, 2017 02:27 PM IST

#কলকাতা: কোথায় রয়েছেন বিচারপতি সিএস কারনান? তা নিয়ে শুরু হয়েছে নানা জল্পনা। মনে করা হচ্ছে, তিনি দেশের বাইরে চলে গিয়েছেন। সেক্ষেত্রে ফ্রান্সে তাঁর ছেলের কাছে চলে যাওয়ার সম্ভাবনা রয়েছে। আবার তিনি নেপালেও পালাতে পারেন বলে মনে করা হচ্ছে। তাঁর ফোন বন্ধ রয়েছে।

এর মধ্যেই গ্রেফতারি এড়াতে কারনান রাষ্ট্রপতির কাছে আবেদন করতে পারেন বলে জল্পনা উসকে দিয়েছেন তাঁর এক আইনজীবী। আইনজীবী পিটার রমেশ কুমারের দাবি, কারনান দেশত্যাগ করেননি। তিনি শীর্ষ আদালতকে এড়িয়েও যাচ্ছেন না। তিনি চেন্নাইতেই রয়েছেন বলে দাবি ওই আইনজীবীর। তবে কারনান সুপ্রিম কোর্টের রায়কে চ্যালেঞ্জ করে পালটা আবেদন করবেন বলে জানিয়েছেন তিনি। হলফনামায় যে সই রয়েছে তা কারনানের কিনা তা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন কারনানের আইনজীবী।

কোথায় রয়েছেন বিচারপতি কারনান? দেশ ছাড়া নিয়ে জল্পনা

বিচারপতি চিন্নাস্বামী স্বামীনাথন কারনানকে নিজেদের হেফাজতে নিতে বুধবারই চেন্নাইয়ে পৌছায় রাজ্য পুলিশের বিশেষ দল। পাঁচ সদস্যের দলে রয়েছেন তিন আইপিএস অফিসার। ৯ তারিখই আদালত অবমাননার দায়ে কারনানকে গ্রেফতারের জন্য পশ্চিমবঙ্গ পুলিশের ডিজিকে নির্দেশ দিয়েছে সর্বোচ্চ আদালত। কিন্তু শেষ পাওয়া খবর অবধি এখনও মেলেনি বিচারপতির হদিশ ৷

তামিলনাড়ু পুলিশের সঙ্গে আলোচনা করেই সুপ্রিম কোর্টের নির্দেশ কার্যকর করার পথে এগোবে রাজ্য পুলিশ। গ্রেফতারি এড়াতে কারনান ফের নয়া চাল চালতে পারেন। ফলে বিচারপতির গ্রেফতারি নিয়ে তৈরি হচ্ছে জল্পনা।

RELATED STORIES

RECOMMENDED STORIES