টার্গেট সোনার হার, ছিনতাইবাজের দাপটে নাজেহাল শহরবাসী

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 03, 2017 09:06 AM IST
টার্গেট সোনার হার, ছিনতাইবাজের দাপটে নাজেহাল শহরবাসী
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:May 03, 2017 09:06 AM IST

#কলকাতা: অভিনব কায়দায় ছিনতাই। একা বাইকে চড়ে এসে ছিনতাই করাই বিশেষত্ব। দু'মাস ধরে কলকাতা জুড়ে দাপাচ্ছিল ওই ছিনতাইবাজ। অবশেষে ছিনতাইবাজের এক বিশেষত্বই তাকে পুলিশের হাতে ধরিয়ে দিল। মডিফিকেশন করা বাইকের রংই কাল হল। সেই সূত্রেই মহম্মদ ওয়াসিমকে গ্রেফতার করে পুলিশ। খোঁজ মিলেছে চক্রের অন্যতম পাণ্ডা বড়তলার বাসিন্দা সমীর করণেরও।

ছিনতাইবাজ একজনই। এটাই বিশেষত্ব। বাইকে চড়ে এসে ছিনতাই করছিল ওই দুষ্কৃতী। টার্গেট ছিল সোনার হার। গত দু'মাসে ওই ছিনতাইবাজের দাপটে নাজেহাল কলকাতা পুলিশ। শহর জুড়ে একাধিক জায়গায় হার ছিনতাইয়ের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। কিন্তু কোনও তথ্য প্রমাণই হাতে আসছিল না পুলিশের।

অবশেষে সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে ওই ছিনতাইবাজের একটি ছবি পুলিশের হাতে আসে।  কিন্তু হেলমেটে মুখ ঢাকা দুষ্কৃতীকে চিহ্নিত করা যাচ্ছিল না।

ছিনতাইয়ের পাশাপাশি দুষ্কৃতীর আরও একটি বৈশিষ্টই তাকে পুলিশের জালে ধরিয়ে দেয়। ধৃত মহম্মদ ওয়াসিমের বাইকটি মডিফিকেশন করা। বাইকের অ্যালয় হুইল, গ্র্যাব রেল ও সাইলেন্সর পাইপের রং সোনালি। আর এই গোল্ডেন রংই ধরিয়ে দেয় ছিনতাইবাজকে।

ধৃত মহম্মদ ওয়াসিমকে জেরা করে বড়তলার বাসিন্দা সমীর করণের খোঁজ পেয়েছে পুলিশ। এই সমীর করণই ধৃতের কাছ থেকে চোরাই মালগুলি কিনত বলে দাবি পুলিশের।

First published: 09:06:57 AM May 03, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर