৩৪ ঘণ্টা পরও বড়বাজারের বহুতলে এখনও জ্বলছে আগুন

Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 01, 2017 10:34 AM IST
৩৪ ঘণ্টা পরও বড়বাজারের বহুতলে এখনও জ্বলছে আগুন
Photo : AFP
Dolon Chattopadhyay | News18 Bangla
Updated:Mar 01, 2017 10:34 AM IST

#কলকাতা: ৩৪ ঘণ্টা পর এখনও আগুন জ্বলছে বড়বাজারের বহুতলে ৷ এখনও বাড়ির বেশ কিছু অংশ থেকে ইতস্তত ধোঁয়া বের হচ্ছে ৷ ছাদ ভেঙে বন্ধ হয়ে গিয়েছে ভেতরে ঢোকার রাস্তা ৷ ফেল বাড়ির ভিতরে ঢুকতে পারছে না দমকল কর্মীরা ৷ বাইরে থেকেই আগুন নেভানোর চেষ্টা চালানো হচ্ছে ৷ এখনও ঘটনাস্থলে রয়েছে দমকলের ৯টি ইঞ্জিন ৷ ভয়াবহ আগুনে ভস্মীভূত বড়বাজারের বাড়িটি ৷ ফাটল দেখা গিয়েছে বেশ কয়েকটি অংশে ৷ যে কোনও মুহূর্তে ভেঙে পড়তে পারে বাড়িটি বলে আশঙ্কা করা হচ্ছে ৷ ঘটনায় আতঙ্কিত এলকাবাসীরা ৷ আশপাশের এলাকা খালি করা হয়েছে ৷

সোমবার রাত সাড়ে ৯টা নাগাদ ৫ তলা বাড়ির একতলায় আচমকাই আগুন লাগে। নিচের তলায় একাধিক গোডাউনে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। দমকল আসার আগেই আগুন নেভাতে হাত লাগান বাসিন্দারা। এগিয়ে আসেন স্থানীয়রাও। বহুতলটির গোডাউনে প্লাস্টিক ও অন্যান্য দাহ্য পদার্থ থাকায় গোটা বহুতলে দ্রুত আগুন ছড়াতে শুরু করে। প্রবল শব্দে ফাটতে শুরু করে বেশ কয়েকটি সিলিন্ডারও। বাড়ি ছেড়ে পালাতে শুরু করেন বাসিন্দারা।

পরিস্থিতি মোকাবিলায় দমকলের সঙ্গে হাত লাগায় NDRF-ও। সকালে ঘটনাস্থলে পৌঁছন পুরসভার বিল্ডিং বিভাগের আধিকারিকরা। ঘুরে যান পুলিশ কমিশনারও।

ঘটনায় হতাহতের ঘটনা না ঘটলেও অনিশ্চিত ভবিষ্যতের সামনে দাঁড়িয়ে আছেন বাড়ির বাসিন্দারা ৷ বাড়িতে থাকা পাঁচ পরিবার কোনও রকমে জীবন বাঁচাতে পেরেছেন। কিন্তু সম্বল আর কিছুই নেই। চোখের সামনে পুড়ে ছাই এতদিনের জমানো সব কিছু। নতুন করে শুরু করতে হবে আবার। পুরনো চার দেওয়াল আদৌ ফিরে পাবেন কিনা জানা নেই। নতুন ঠিকানা তবে কোথায়? অনিশ্চিত ভবিষ্যতের সামনে দাঁড়িয়ে আছেন তাঁরা।

First published: 10:32:16 AM Mar 01, 2017
পুরো খবর পড়ুন
अगली ख़बर